যে ব্যাক্তির মধ্যে এই ৬ টি বদ অভ্যাস আছে তাদের ঘরে মা লক্ষ্মী বসবাস করেন না!

Advertisement

Advertisement

ভারত বার্তা ডেস্ক : বর্তমান সময়ে টাকা ছাড়া আমরা কিছুই প্রায় ভাবতে পারি না। আর এই টাকা থাকার জন্যে মা লক্ষ্মীর আশীর্বাদ সঙ্গে থাকাটা খুবই দরকারী। কিন্তু আমাদের এমন কিছু অভ্যেস আছে যেগুলোর ফলে আমরা মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি থেকে বঞ্চিত হই। সেই অভ্যেসগুলো সম্পর্কে জানুন আর সাবধান হয়ে সেই অভ্যেস গুলো বদলে ফেলুন।

Advertisement

১। বেশি ঘুমানোঃ বেশি ঘুমানো কখনোই ভালো নয়। আর বেশি ঘুমালে মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি থেকে বঞ্চিত হতে বেশি সময় লাগে না। সকালে তাড়াতাড়ি ঘুম থেকে না ওঠা এবং সন্ধ্যা বেলা যখন সূর্য অস্ত যায় তখন ঘুমানোতেও মা লক্ষ্মী রুষ্ট হন। তাই এই অভ্যেস যদি থাকে তো শীঘ্রই তা বদলে ফেলা উচিত।

Advertisement

২। প্রদীপঃ যে সকল বাড়িতে সকাল সন্ধ্যা পুজোর সময় প্রদীপ জ্বালানো হয়, ধুপ দেখানো হয় সেই বাড়িতে মা লক্ষ্মী সর্বদা বিরাজমান থাকে। তাই সকাল সন্ধ্যা পুজোর সময় মা লক্ষ্মীর সামনে প্রদীপ জ্বালান।

Advertisement

৩। ক্রোধ প্রকাশ করা, খারাপ কথা বলাঃ যে ব্যক্তি কথায় কথায় রাগ দেখান, এবং খারাপ শব্দ বলতে থাকেন মা লক্ষ্মীর কৃপা তার উপর হয় না। এমনকি তার পরিবারও অর্থকষ্টে ভোগে। তাই কথায় কথায় রাগ করা এবং খারাপ কথা বলা থেকে বিরত থাকুন।

৪। গরীব মানুষের অপমান ও শাস্ত্রের অনাদর করাঃ যে ব্যক্তি গরীব, ভিখারি, সাধু, সন্ন্যাসী এদের অপমান করেন এবং শাস্ত্রের অনাদর করেন তারাও মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি থেকে বঞ্চিত থেকে যান।

৫। ঘরবাড়ি অপরিষ্কার রাখাঃ পরিষ্কার পরিছন্ন ঘরবাড়ি তে মা লক্ষ্মী সকল সময় বিরাজমান থাকেন। তাই ঘরবাড়ি সকল সময় পরিষ্কার রাখা দরকার, আর তার সাথে নিজেও পরিষ্কার থাকা দরকার।

৬। মদ্যপান না করাঃ অনেকেই প্রতিদিন মদ্যপান করে থাকেন প্রভুত পরিমাণে। তাদের সাথে কিন্তু মা লক্ষ্মী কখনোই থাকেন না। তাই মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি পেতে আজই মদ্যপান করা ছেড়ে দিন।

শুভ কাজে বেরোনোর পর এই জিনিসগুলো যাতে চোখে না পড়ে, নইলে বিপদ হতে পারে!

Recent Posts