কাশ্মীর ইস্যু নিয়ে ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলেন নরেন্দ্র মোদী, জেনে নিন কি কথা হয়েছে তাদের মধ্যে!

Advertisement

Advertisement

কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে দেওয়ার পর সোমবার সন্ধ্যায় এই প্রথম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৩০ মিনিট কথা হয়েছে তাঁদের মধ্যে। দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে৷ সূত্রের খবর অনুযায়ী, ওই কথোপকথনে মোদী ট্রাম্পকে জানান যে ভারতের বিরুদ্ধে হিংসায় ঘটনায় উস্কানি দেওয়া হচ্ছে। আঞ্চলিক শান্তি পরিবেশের জন্য যা বিপজ্জনক। এই বছরের জুনের ওসাকাতে তাদের বৈঠকের কথা তুলে অর্থনৈতিক ক্ষেত্রে আশা প্রকাশ করেছেন তিনি৷ এই বিষয়ে একের পর এক ট্যুইটও দেখা গিয়েছে তার টুইটার অ্যাকাউন্ট থেকে।

Advertisement

এছাড়া সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, পাকিস্তান প্রসঙ্গেও ট্রাম্প-মোদীর কথা হয় এবং জানা গিয়েছে যে ভারত পাকিস্তানের অ্যান্টি-ইন্ডিয়া কাজকর্ম বরদাস্ত করবে না, এমনটাই জানিয়েছেন মোদী।

Advertisement

এদিকে এর আগেই নিউইয়র্কে ইউএনএসসির বৈঠকের কয়েক ঘন্টা আগে ট্রাম্প পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ফোনে কথা বলেন৷ রাষ্ট্র সঙ্ঘে বৈঠকের আগে অন্তত ২০ মিনিট কথা বলেছেন তাঁরা। এমনটাই জানান পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তার পর হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়, ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের উত্তেজনা কমাতে পাক প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। আলোচনার মাধ্যমে বিবাদ মীমাংসার পক্ষেই মত দিয়েছেন তিনি।

Advertisement

একলাফে অনেকটাই বাড়ল বেতন, ঘোষণা মুখ্যমন্ত্রীর! 

Recent Posts