Categories: নিউজ

কাশ্মীর ইস্যুতে ভারতকে হুঁশিয়ারি পাক সেনার! জানেন তিনি কি বলেছেন?

Advertisement

Advertisement

নিজস্ব সংবাদদাতা: দু দেশের মধ্যে সম্পর্কের অবনতি যে অনিবার্য আগেই বোঝা যাচ্ছিল। গতকাল, পাক সেনার বিবৃতিতে তা আরও স্পষ্ট হল। মঙ্গলবার রাওয়ালপিন্ডিতে পাক সেনা কমান্ডারদের বিশেষ বৈঠক শেষে পাক সেনার মূখপাত্র আসিফ গফুর এক বিবৃতিতে জানান, কাশ্মীরের মানুষের প্রতি পাকিস্তান দায়বদ্ধ। আর এই দায়বদ্ধতা থেকেই কাশ্মীরের জন্য যতদূর যেতে হয়, ততদূর যাবে পাক সেনা। পাক সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেন, আমাদের দায়বদ্ধতা থেকে যতদূর যেতে হয় যাব, তার জন্য আমরা প্রস্তুত।

Advertisement

ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে মঙ্গলবার জরুরীকালীন বৈঠক বসে পাক পার্লামেন্টে। বিরোধিরা সেখানে প্রধানমন্ত্রী ইমরান খানকে দোষারোপ করতে শুরু করে। অবশেষে পাক প্রধানমন্ত্রী তাঁর ভাষনে তীব্র আক্রমণ করেন ভারতকে। তিনি আশঙ্কা করেন, কাশ্মীরীদের প্রতি ভারতের মনোভাবে স্পষ্ট আরও একটি পুলওয়ামা ঘটনা ঘটতে চলেছে যেকোন মূহুর্তে। আর তারপরই পাকিস্থানকে অহেতুক দোষারোপ করে আক্রমণ করতে পারে ভারত। সেক্ষেত্রে যুদ্ধ বাঁধতে পারে। কিন্তু মনে রাখতে হবে যুদ্ধে কোন দেশ জয়ী হয় না। বরং ক্ষতি হয় আন্তর্জাতিক। পাক পার্লামেন্টে দাঁড়িয়ে এমনটাই জানান তিনি।

Advertisement

তবে রাওয়ালপিন্ডিতে সেনার বিশেষ বৈঠক প্রধান করে, যেকোন ধরনের পরিস্থিতির মোকাবিলায় তৈরী হচ্ছে পাকিস্তান। তারই ফলশ্রুতিতে পাক সেনা ও প্রধানমন্ত্রীর এমন বক্তব্য বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

Recent Posts