ক্রিকেটখেলা

ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর, অবসর ভেঙে ফের মাঠে নামবেন যুবরাজ

গত বছর অবসর নেওয়া ফ্ল্যামবায়েন্ট ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং বিগ ব্যাশ লীগে খেলতে চান এবং ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে একটি দল খুঁজে পেতে সহায়তা করার চেষ্টা করছে বলে, একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে। দেশের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সক্রিয় খেলোয়াড়দের বিদেশের লিগে অংশ নিতে দেয়নি বলে কোনও ভারতীয় খেলোয়াড় এখন‌ও পর্যন্ত বিবিএলে অংশ নেয়নি।

৩৮ বছর বয়সী যুবরাজ গত বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, বিশ্বজুড়ে বিদেশী লিগের উপর তার বাণিজ্য চালানোর ডেক সাফ করেছিলেন। ‘সিডনি মর্নিং হেরাল্ড’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ডাব্লু স্পোর্টস অ্যান্ড মিডিয়ার যুবরাজের ম্যানেজার জেসন ওয়ার্ন নিশ্চিত করেছেন যে ক্রিকেট অস্ট্রেলিয়া এমন কোনও ফ্র্যাঞ্চাইজি খুঁজতে চেষ্টা করেছিল যা প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের আগ্রহী। সোমবার ওয়ার্ন বলেছেন, “আমরা সিএ এর সাথে তাকে ফ্র্যাঞ্চাইজি খুঁজে পাওয়ার চেষ্টা করার জন্য কাজ করছি। ২০১১ বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় যুবরাজ সর্বশেষ ২০১৭ সালে ভারতের হয়ে খেলেছিলেন।

বাঁহাতি এই ব্যাটসম্যান ৩০৪ ওয়ানডেতে ৮৭০১ রান করেছেন, ভারতের পক্ষে ১১১ উইকেট নিয়েছেন। তিনি দেশের হয়ে ৪০ টি টেস্ট এবং ৫৮ টি টি-টোয়েন্টিও খেলেছেন। তবে প্রতিবেদনে বলা হয়েছে, “বিবিএল ক্লাবগুলির যুবরাজের প্রতি আগ্রহ আজও বিনয়ী রয়েছে।” আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেন ওয়াটসন মনে করেন, বিবিএলে ভারতীয় খেলোয়াড়দের অন্তর্ভুক্তি হবে অবিশ্বাস্য। “এই টুর্নামেন্টে খেলতে পারলে তাদের পক্ষে অবিশ্বাস্য হবে। এটাই আদর্শ পরিস্থিতি। ভারতে এমন অনেক বিশ্ব-মানের টি-টোয়েন্টি খেলোয়াড় রয়েছে যারা ভারতের হয়ে খেলছে না কিন্তু বিগ ব্যাশ লিগে খেলার সম্ভাব্য সম্ভাবনা রয়েছে এবং বিশ্বজুড়ে অন্যান্য টুর্নামেন্টে, যদি এটি হতে সক্ষম হয়, তবে এটি একটি বিশাল পার্থক্য আনবে” ওয়াটসন বলেছেন।

Tags

Related Articles

Back to top button