নিউজরাজ্য

পশ্চিমবঙ্গে বাড়ল বিধিনিষেধের মেয়াদ, লোকাল ট্রেন চালানো নিয়ে বড় ঘোষণা রাজ্যের

আপাতত পশ্চিমবঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি সম্পূর্ণ রূপে সঠিক না হওয়ার কারণে লোকাল ট্রেন চালানো নিয়ে অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার

রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি এখনো পর্যন্ত সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে আসেনি তাই আগামী ১৫ই আগস্ট পর্যন্ত বিধি-নিষেধের মেয়াদ বৃদ্ধি করল রাজ্য সরকার। নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের উদ্দেশ্যে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত আগামী স্বাধীনতা দিবস পর্যন্ত পশ্চিমবঙ্গে বেশ কিছু বিধিনিষেধ কার্যকর থাকবে।

নবান্নের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা নিয়ে বড় ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকার জানিয়েছে, করোনাভাইরাস বিধি যেহেতু এখনও পর্যন্ত লাগু রয়েছে এবং এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি একেবারে নিয়ন্ত্রণে আসেনি এই কারণে লোকাল ট্রেন পরিষেবা এখনো চলছে না। স্টাফ স্পেশাল ট্রেন এবং এক্সপ্রেস ট্রেন চলবে কিন্তু লোকাল ট্রেন পরিষেবা এখনই শুরু করতে চাইছেনা রাজ্য সরকার।

দীর্ঘ বেশ কয়েকদিন ধরে লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্য সরকার এবং পূর্ব রেলওয়ে মধ্যে দ্বন্দ্ব বর্তমান। বারংবার পূর্ব রেলওয়ে তরফ থেকে রাজ্য সরকারের উদ্দেশ্যে চিঠি পাঠানো হচ্ছে এবং আবেদন জানানো হচ্ছে যেন যত তাড়াতাড়ি সম্ভব পশ্চিমবঙ্গে পরিষেবা আবারো ট্র্যকে ফিরিয়ে আনা যায় সেই নিয়ে। দিন কয়েক আগে পূর্ব রেলওয়ে তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, শুধুমাত্র রাজ্য সরকারের অনুমতির অপেক্ষায় বসে রয়েছে পূর্ব রেলওয়ে।

তারা বারংবার জানিয়েছিল, লোকাল ট্রেন চালানো নিয়ে তাঁরা সম্পূর্ণরূপে প্রস্তুত। তারা নিয়মিত ট্রেন স্যানিটাইজ করছে এবং তাদের কর্মীরাও বর্তমানে সম্পূর্ণরূপে সুস্থ, তাই পরিষেবা নিয়ে কোনোরকম অসুবিধা হবে না। রাজ্য সরকারের সবুজ সংকেত পেলেই তারা লোকাল ট্রেন চালাতে রাজি। আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকেই লোকাল ট্রেন চালানোর অপেক্ষায় বসে ছিল পূর্ব রেলওয়ে। কিন্তু রাজ্য সরকারের নতুন নির্দেশিকা ঘোষণা হওয়ার পরে পূর্ব রেলওয়ের সমস্ত চেষ্টা যে আবারও বৃথা হয়ে গেলো তা আর বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Back to top button