নিউজরাজ্য

Weather Update: সরেছে নিম্নচাপ, তবুও দক্ষিণবঙ্গের এই জেলাগুলি ভিজবে বৃষ্টিতে

আপাতত নিম্নচাপ ছত্রিশগড় মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় রয়েছে

×
Advertisement

শ্রাবণের শেষে নিজের চেনা ছন্দে দক্ষিণবঙ্গে ফিরে এসেছে বর্ষা। এটাই তো চাইছিলেন সকল মানুষ। টানা বর্ষার ঘাটতিতে অতিষ্ঠ হয়ে উঠেছিল জনজীবন। এবার নিম্নচাপের দৌলতে গত কয়েকদিন ধরে কলকাতায় অনবরত ঝরছে বারিধারা। স্বাধীনতা দিবস সোমবারেও জেলাগুলিতে বৃষ্টি চলবে বলে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে যে গভীর নিম্নচাপ সরেছে বাংলা থেকে। বর্তমানে এটি ছত্রিশগড় মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় রয়েছে। তবে নিম্নচাপ সরে গেলেও এখনই বৃষ্টি থামছে না বাংলায়। আপাতত দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি জারি থাকবে। তবে ভারী বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়ে। তবে হালকা বৃষ্টি হলেও উপকূলবর্তী অঞ্চলে ঝোড়ো বাতাস বইতে পারে। এইজন্য আজ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছিল।

জানা গিয়েছে, সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়্গ্রাম ইত্যাদি জেলাতে।

Advertisement

Related Articles

Back to top button