টেক বার্তা

সব ফাঁস হয়ে গেল, Vivo’র নতুন সিরিজের ফোনে কেঁপে উঠবে বাজার

×
Advertisement

চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি Vivo তার গ্রাহকদের প্রতি খেয়াল রেখে নতুন নতুন ফোন লঞ্চ করে থাকে। সংস্থাটি তার গ্রাহকদের কখনই হতাশ করে না, বরং নতুন ফিচার যুক্ত ফোন চালু করে গরম করে দেয় বাজার। মনে করা হচ্ছে খুব শিগগিরই বাজারে আসতে পারে Vivo X100 সিরিজ। ভিভো এক্স১০০ সিরিজে এই তিনটি স্মার্টফোন থাকতে পারে- Vivo X100, Vivo X100 Pro এবং Vivo X100 Pro+। তবে লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। ভিভো এই মুহুর্তে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য এই সিরিজের ব্যাপারে শেয়ার করেনি। কিন্তু ভিভো এক্স১০০ প্রো এবং ভিভো এক্সপ্রো+ এর স্পেসিফিকেশন অনলাইনে ইতিমধ্যে প্রকাশ্যে চলে এসেছে।

Advertisements
Advertisement

জানা গিয়েছে, ভিভো এক্স ১০০ প্রো এবং ভিভো এক্স ১০০ প্রো + ডাস্ট এবং জল প্রতিরোধের জন্য আইপি ৬৮রেটযুক্ত। এতে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেওয়া যাবে বলে জানা গিয়েছে। ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, ভিভো এক্স ১০০ প্রো প্লাসে ফটোগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। ফোনের পেছনে ১ ইঞ্চি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৮৯ সেন্সর, ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৫৮ পোর্ট্রেট সেন্সর এবং ২০০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা থাকতে পারে। এছাড়াও, ভিভো এক্স ১০০ প্রো + মডেলে ১২০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ এসওসি চিপ ব্যবহার করার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে এই সিরিজটি প্রথমে চীনের বাজারে পরীক্ষা করা হবে।

Advertisements

Vivo x100

Advertisements
Advertisement

অন্য দিকে ভিভো ভি২৯ই-তে রয়েছে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড প্যানেল, যা ফুল এইচডি+ রেজোলিউশন দেয়। ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। সেলফির জন্য রয়েছে ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ভি২৯ই অ্যান্ড্রয়েড ১৩ এবং ফানটাচ ওএস ১৩ তে চলে। এ ছাড়া রয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট। ফোনটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স RAM এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে পাওয়া যাচ্ছে। হ্যান্ডসেটটিতে পাওয়ার ব্যাক আপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং স্পোর্ট করবে। ডিভাইসটির ওজন ১৮১ গ্রাম।

Related Articles

Back to top button