×
দেশনিউজ

হোলির জন্য বড় পুরস্কার! ১.৬৫ কোটি মানুষকে বিনামূল্যে LPG গ্যাস সিলিন্ডার দিচ্ছে সরকার

বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়ার জন্য সরকারের ৩ হাজার কোটি টাকা খরচ হচ্ছে

Advertisement

কিছুদিন আগেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনের ফলাফল প্রত্যাশামতোই যোগী আদিত্যনাথের পক্ষে ছিল। সম্প্রতি উত্তরপ্রদেশ সরকার গড়ে তুলেছে গেরুয়া শিবির অর্থাৎ যোগীর দল। নির্বাচনে জিতে যাওয়ার পর এবার পালা নির্বাচনী প্রতিশ্রুতি পালন করা। এর মধ্যেই জানা গিয়েছে যোগী সরকার উত্তরপ্রদেশে হোলির আগে সম্পূর্ণ বিনামূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার দেবেন। শুনে অবাক লাগলেও এটাই সত্যি। উজ্জ্বলা স্কিমের অন্তর্গত উত্তরপ্রদেশ বাসিন্দারা এই বিনামূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার পেয়ে যাবেন।

Advertisement

তবে আপনি মনে করছেন কতজন আর এই বিনামূল্যে সিলিন্ডার পাবে? যদি পরিসংখ্যান শোনেন তাহলে চক্ষু চড়কগাছ হতে বাধ্য আপনাদের। জানা গিয়েছে, যোগী সরকার এই হোলির জন্য প্রায় ১.৬৫ কোটি গ্রাহককে সম্পূর্ণ বিনামূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার দেবেন। ইতিমধ্যেই সরকারের পক্ষ থেকে ফুড এন্ড লজিস্টিক ডিপার্টমেন্টে প্রস্তাব পাঠানো হয়েছে। এই নির্বাচনী প্রতিশ্রুতি পালন করতে যোগী সরকারকে ৩ হাজার কোটি টাকা খরচ করতে হচ্ছে।

বিনামূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার বিতরণের পাশাপাশি যোগী সরকার উত্তরপ্রদেশে বিনামূল্যে রেশন স্কিমেও সুযোগ-সুবিধা বাড়াতে চলেছে বলে জানা গিয়েছে। আসলে সরকার গত বছরের ডিসেম্বর মাস থেকেই বিনামূল্যে রেশন পরিষেবা দিচ্ছে। তবে তার সময়সীমা মার্চ মাসের মধ্যেই শেষ হয়ে যাবে। এতদিন ধরেই চাল, গম, ছোলা, তেল ও নুন বিনামূল্যে পাওয়া যাচ্ছে। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন যে এই বিনামূল্যে রেশন দেওয়ার প্রকল্প আরও আগিয়ে নিয়ে যাওয়া হবে। উজ্জ্বলা স্কিম এর অন্তর্গত উত্তরপ্রদেশ বাসিন্দারা দুটি এলপিজি গ্যাস সিলিন্ডার ও রেশন সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

Advertisement

উত্তরপ্রদেশ সরকারের এই প্রস্তাব নিয়ে গতকাল সোমবার মন্তব্য করেছে ফুড এন্ড লজিস্টিক ডিপার্টমেন্ট। তারা জানিয়েছে যে ফাইন্যান্স ডিপার্টমেন্ট থেকে ছাড়পত্র পেলেই উত্তরপ্রদেশের জেলায় জেলায় বিনামূল্যের এলপিজি গ্যাস সরবরাহ চালু হয়ে যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, এছাড়াও যোগী সরকার উজ্জ্বলা স্কিম অনুযায়ী প্রত্যেকের বাড়িতে বাড়িতে গ্যাস কানেকশন দেবে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button