আন্তর্জাতিকনিউজ

ফের বিতর্কিত মন্তব্যে মার্কিন প্রেসিডেন্ট, জানালেন জো বাইডেন জিতলে ক্ষমতা দখল করবে

Advertisement

নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি। তার মধ্যেই জানা গিয়েছে ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস আমেরিকার সর্বোচ্চ পদে সহকারি হয়ে বসতেও পারেন। তার মাঝেই ডোনাল্ড ট্রাম্প আরো একবার নিশানা করলেন কমলা হ্যারিসকে।

তাঁর মতে “যদি ডেমোক্র‌্যাটিক দলের প্রার্থী জো বাইডেন মার্কিন নির্বাচনে জয় লাভ করেন, তাহলে বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার তিন মাসের মধ্যে কমলা হ্যারিস প্রেসিডেন্টের পদ দখল করে নেবেন”। কিছু দিন আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রতিপক্ষ কমলা হ্যরিসকে উদ্দেশ্য করে বলেন, “মানুষ ওঁকে পছন্দ করেন না। কেউ ওঁকে পছন্দ করেন না। উনি কোনওদিনই আমেরিকার প্রথম মহিলা প্রেসিডেন্ট হতে পারেন না।

এমনটা হল আমাদের দেশের সম্মান নষ্ট হবে”।  জো বিডেনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণা হয়েছে ৷ কিন্তু একের পর এক ঘটনার জন্য বার বার শিরোনামে আসছেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি এর আগে নিজের দেশেরই সামরিক নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন  ক্ষোভ উগড়ে বলেন, প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাতা সংস্থাগুলির স্বার্থরক্ষা করতেই সবসময় যুদ্ধের হিরিক তোলে আমেরিকার সেনাবাহিনী৷

ট্রাম্পের মতে বাইডেন জিতলে দুই মাসের মধ্যে প্রেসিডেন্টের পদ দখল করে বসবে কমলা হ্যারিস। জো বিডেন দুই মাসের বেশি টিকবে না, আর এরপরেই দেশে সমস্যা বাড়বে। আগের মতো দেশ জুড়ে আবারও অরাজকতা চলবে। সব মিলিয়ে পরিস্থিতি সামাল দেওয়া প্রায় মুশকিল হয়ে যাবে।

Tags

Related Articles

Back to top button