নিউজপলিটিক্সরাজ্য

শুভেন্দুর রাগ ভাঙ্গানোর প্রচেষ্টায় তৃণমূল নেতৃত্ব, শুভেন্দু জানালেন তার সমস্ত ক্ষোভের কারণে

Advertisement

এবার শুভেন্দু অধিকারীর সঙ্গে নিজেদের সম্পর্ক ঠিক করার জন্য উদ্যোগী হল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, পরিবহন মন্ত্রীর সঙ্গে সম্প্রতি বৈঠকে বসলেন তৃণমূলের এক শীর্ষ নেতৃত্বের নেতা। শুভেন্দু ওই বৈঠকের নিজের অবস্থান স্পষ্ট করার পাশাপাশি দলের বিরুদ্ধে তার অভিযোগ জানিয়েছেন। ওই অভিযোগ নথিবদ্ধ করে পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। এই অভিযোগ ভালো করে খতিয়ে দেখার পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠক হতে পারে।

বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারী দলের বিরুদ্ধে ক্রমাগত ক্ষোভ উগরে দিচ্ছিলেন। তার ফলে বিপাকে পড়ে ছিল তৃণমূল নেতৃত্ব সহ তৃণমূলের উচ্চপদস্থ নেতারা। কিন্তু, মেদিনীপুরে শুভেন্দু অধিকারী তৃণমূলের একটি অন্যতম বড় স্তম্ভ। তাই সেই স্তম্ভ যাতে নড়ে না যায় সেই জন্য শুভেন্দু অধিকারীর সাথে বৈঠকে বসে তার সমস্ত অভিযোগের সমাধান করতে চাইছে তৃণমূল নেতৃত্ব। বৈঠকে শুভেন্দুর কাছ থেকে তার মনোমালিন্যের কারণ জানতে চাওয়া হয়েছে। সূত্রের খবর, শুভেন্দু মূলত চারটি কারণ সামনে রেখেছেন। এই চারটি কারণের মধ্যে প্রথম হল গত জুলাই মাসে তাকে পর্যবেক্ষকের পদ থেকে হঠাৎ করে সরিয়ে দেবার জন্য তিনি অত্যন্ত রুষ্ট হয়েছিলেন। তারপর জেলায় সাংগঠনিক কাজ স্বাধীনভাবে করতে পারছিলেন না তিনি। তার পাশাপাশি প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলার সংগঠনের তদারকি করছেন, এটি তার কাছে অত্যন্ত না পসন্দ একটি বিষয়। তাদের দল চালানো নিয়ে আপত্তি জানিয়েছেন শুভেন্দু। শুভেন্দুর দাবি, তার সাথে কোন রকম কথা না বলে সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বেশ কয়েকদিন ধরে তৃণমূল শিবিরে বেসুরো বাজছেন শুভেন্দু অধিকারী। একের পর এক সভা করে চলেছেন আমরা দাদার অনুগামী মঞ্চে। তাকে দেখা যাচ্ছে রাজস্থানী স্টাইলে পাগড়ি পড়ে ছবি তুলে পোস্টার দিতে, বিজয়া সম্মিলনীর আমন্ত্রণপত্রে গেরুয়া রং ব্যবহার করতে। আবার বিজেপি নেতা সৌমিত্র খাঁ তাকে সরাসরি আমন্ত্রণ জানাচ্ছেন বিজেপিতে যোগ দেবার জন্য। তৃণমূল নেত্রীর বিরুদ্ধে শুভেন্দু অধিকারী বারবার ক্ষোভ উগরে দিচ্ছেন। আর এই নিয়ে বেশ চিন্তায় রয়েছে তৃণমূল শিবির। শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে উঠছে হাজারো প্রশ্ন। তৈরি হচ্ছে নতুন সমীকরণ। তারি মাঝে শুভেন্দুর বাড়িতে গিয়ে পৌঁছলেন তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর। কিন্তু সেই মুহূর্তে বাড়িতে না থাকায় বাধ্য হয়ে শিশির অধিকারীর সঙ্গে কথা বলেন প্রশান্ত কিশোর।

সেই কথোপকথনের পরে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেয় তৃণমূলের উচ্চপদস্থ নেতারা। শুভেন্দু অধিকারীর সমস্ত অভিযোগ তৃণমূল নেত্রীকে জানানো হয়েছে। এই সমস্ত অভিযোগ খতিয়ে দেখার পরে পরবর্তী বৈঠক করা হবে। তবে তৃণমূল শিবির থেকে এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Tags

Related Articles

Back to top button