×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

কাল ব্যাঙ্কে চলবে শুধু অভ্যন্তরীণ কাজ, হবে না কোনো বাহ্যিক লেনদেন

Advertisement

সোমবার এসএলবিসি-র বৈঠকের পর ঠিক করা হয়েছে যে আগামীকাল থেকে নতুন আর্থিক বছরের শুরু তাই ব্যাঙ্কের চাপ ও বেশি থাকবে। তাই আজ থেকেই ব্যাঙ্কের কাজ স্বাভাবিক করার কথা ভাবা হয়েছিল। সেইমত আজ ব্যাঙ্কিং পরিষেবা সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চালু ছিল। তবে কাল ব্যাঙ্কগুলির ইয়ারলি ক্লোজিং তাই কাল গ্রাহকদের সঙ্গে কোনও লেনদেন হবে না, চলবে শুধু ব্যাঙ্কের অভ্যন্তরীণ কাজ।

Advertisement

কাল ১ লা এপ্রিল তাই শুধুমাত্র ব্যাঙ্কের ভিতরের কাজ চলবে, বাইরের কোনও গ্রাহকদের সাথে লেনদেন হবে না। প্রতিবছর এই একই নিয়ম ব্যাঙ্কের ক্ষেত্রে প্রযোজ্য থাকে। তবে অন্যান্য বছল ১লা এপ্রিল ব্যাঙ্ক সম্পূর্ণ বন্ধ থাকে, কিন্তু এইবার লকডাউনের ফলে নিয়ম পরিবর্তিত হয়েছে। ব্যাঙ্ক খোলা থাকলেও বাইরের গ্রাহকদের সাথে কোনো লেনদেন হবে না।

রিজার্ভ ব্যাঙ্কের পক্ষ থেকে আজ কিছু শাখা রাত ১২ টা পর্যন্ত কাজ করার কথা বলা হয়েছে। আবার নতুন মাস তাই গ্রাহকেরা বেশি পরিমানে টাকা তুলবে। সেই কথা মাথায় রেখে এটিএম -এ বেশি পরিমান টাকা ভোরে দেওয়া হয়েছে।  বেতন ও পেনশনের দিকটাতে বিশেষ নজর রাখা হয়েছে। আরটিজিএস, এনইএফটি ইত্যাদি পেমেন্ট ঠিকঠাক রাখার জন্য নির্দিষ্ট কিছু শাখা রাত ১২ টা পর্যন্ত খোলা থাকবে।

Advertisement

Related Articles

Back to top button