×
নিউজরাজ্য

স্বস্তির খবর! মাসের শুরুতেই ৭ লাখের বেশি ভ্যাকসিন ডোজ পৌঁছাল রাজ্যে

Advertisement

করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউতে অতিষ্ঠ গোটা দেশবাসী। চলতি বছরের এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে রকেট গতিতে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ হার। তবে এই অবাধ সংক্রমনের হাত থেকে রক্ষা পেতে দেশের বেশিরভাগ রাজ্য লকডাউন বা বিধি নিষেধ আরোপ করেছিল। সেইসাথে দেশ জুড়ে চলছিল টিকাকরন প্রক্রিয়া। কারণ এই মুহূর্তে দাঁড়িয়ে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার একমাত্র উপায় ভ্যাকসিন। তবে টিকাকরন প্রক্রিয়া জোরকদমে চললেও বেশিরভাগ রাজ্যে টিকার ঘাটতি দেখা যাচ্ছে। এই ঘটনার ব্যাতিক্রম নয় পশ্চিমবঙ্গ। তবে স্বস্তির খবর এই যে, আজ অর্থাৎ বুধবার রাজ্যে ৭ লক্ষ ৮৭ হাজার ৩৪০ ডোজ ভ্যাকসিন ডোজ আসছে।

Advertisement

জানা গিয়েছে, আজ অর্থাৎ বুধবার সকালে রাজ্যে এসে পৌঁছাচ্ছে ৭ লক্ষ ৮৭ হাজার ৩৪০ ডোজ ভ্যাকসিন ডোজ আসছে। ইতিমধ্যেই সাতসকালে ২ লক্ষ ৬৬ হাজার ৭৯০ ডোজ কোভ্যাকসিন রাজ্যে এসে পৌঁছেছে। এগুলি টিকা প্রস্তুতকারী সংস্থা থেকে কিনেছে রাজ্য। এছাড়া আর কিছুক্ষণের মধ্যেই ৫ লক্ষ ২০ হাজার ৫৫ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন এসে পৌঁছাবে। এগুলি কেন্দ্র সরকার রাজ্যকে দিচ্ছে। সূত্র মারফত জানা গিয়েছে, আজ বিকেলের মধ্যেই রাজ্যে কেন্দ্রের তরফ থেকে এই ভ্যাকসিন পৌঁছে যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য, বাধা নিষেধ জারি করার সুফল পেয়েছে রাজ্য সরকার। গত ২৪ ঘন্টায় সংক্রমণ ১০ হাজারের তলায় নেমে এসেছে। পরিসংখ্যান অনুযায়ী, দীর্ঘ ৪২ দিন পর রাজ্যে দৈনিক সংক্রমণ ৯৪২৪ জন হয়েছে। এছাড়া প্রত্যেকটি জেলাতেও সংক্রমণ মাত্রা কিছুটা হলেও কমেছে। তবে সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু হ্রাস হওয়া পরিসংখ্যানে চোখে পড়ছে না।

Advertisement

Related Articles

Back to top button