নিউজরাজ্য

মহালয়ার পুণ্য লগ্নে ‘অশুভ শক্তি’-র নাশ হওয়ার ডাক তৃণমূলের

কলকাতা: আগামী বছরে বিধানসভা নির্বাচন। আর একুশের নির্বাচনে অশুভ শক্তি নাশ হওয়ার ডাক দিল তৃণমূল-কংগ্রেস। আজ, বৃহস্পতিবার মহালয়ার পুণ্য লগ্নে একদিকে যেমন রাজ্যবাসীকে করোনা ভাইরাস নিয়ে সতর্ক করল শাসকদল, তেমনই অন্যদিকে নাম না করে বিজেপিকে ‘অশুভ শক্তি’ বলে রাজ্য থেকে পদ্ম লোপাট করার ইঙ্গিত দিল তৃণমূল নেতৃত্ব।

এই অশুভ শক্তি আসলে কী? তা নিয়ে যখন রাজনৈতিক মহল সরগরম, তখন আবার রাজনৈতিক মহলের একাংশের দাবি বিজেপিকেই ‘অশুভ শক্তি’ বলে ইঙ্গিত করেছে শাসকদল। তৃণমূল-কংগ্রেসের যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় মহালয়ার দিন রাজ্যবাসীর উদ্দেশ্যে বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে পুজো হচ্ছে। তাই সামাজিক দূরত্ববিধি মেনেই সকলকে পুজোর আনন্দ উপভোগ করতে হবে। তবে চিন্তা করার কোনও কারণ নেই। এই অশুভ ভাইরাস পৃথিবীর বুক থেকে ঠিক নির্মূল হবে। যেমনভাবে একুশের নির্বাচনে নাশ হবে ‘অশুভ শক্তি’।

অন্যদিকে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘যে শক্তি ভেদাভেদ করে, সেই শক্তি অশুভ। বিধানসভা নির্বাচনে সেই শক্তির নাশ হবেই।’ অভিষেক ও ফিরহাদ হাকিমের বক্তব্যে সিলমোহর দিয়ে অরূপ বিশ্বাস বলেন, ‘ধর্মের নামে যারা রাজনীতি করে, সেই শক্তি ‘অশুভ শক্তি’। আর এই শক্তির নাশ হবেই।’ এভাবেই নাম না করে আকারে ইঙ্গিতে বিজেপিকে ‘অশুভ শক্তি’ বলে ব্যাখ্যা করেছে শাসকদল। যদিও এ বিষয়ে এখনও গেরুয়া শিবিরের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Tags

Related Articles

Back to top button