দেশনিউজ

এবার বিদ্যুতের বিল থেকেও পাবেন রেহাই, সরকার আনছে নতুন সুবিধা

হরিয়ানায় এই নতুন ব্যবস্থা চালু করা হচ্ছে

×
Advertisement

হরিয়ানায় এবারে ২০২৪ এর মধ্যেই বসতে চলেছে ৩০ হাজার স্মার্ট মিটার। হরিয়ানার মুখ্যমন্ত্রী এবং হরিয়ানার বিদ্যুৎ মন্ত্রী রণজিৎ সিং এই কথা জানিয়েছেন সংবাদ মাধ্যমের সামনেই। তিনি জানিয়েছেন, প্রথম দফায় ১৬০০ কোটি টাকা ব্যয় করা হবে এবং এই টাকার মধ্যে ৭৮০ কোটি টাকা দিয়েছে কেন্দ্রীয় সরকার নিজেই। এছাড়াও রাজ্য সরকারের তরফে ৮২০ কোটি টাকা ব্যয় করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement

শুক্রবার কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী আরকে সিং একটি ভিডিও কনফারেন্স করে এই বিষয়টা সকলকে জানিয়েছেন। এই বৈঠকে তিনটি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং সেই রাজ্যের বিদ্যুৎ মন্ত্রীরা উপস্থিত ছিলেন। এই বৈঠকেই তিনি জানিয়েছেন লাইন লস ৩০.২ শতাংশ কম করার পড়ে এবারে হরিয়ানার বিদ্যুৎ এর ক্ষেত্রে ১৭.৪ শতাংশ সাহায্য করা হবে। এই বৈঠকেই টিউবওয়েল কানেকশনের ব্যাপারেও কথা বলেছেন তিনি। রণজিৎ সিং হরিয়ানার বিদ্যুৎ মন্ত্রীর কাছে টিউবওয়েল কানেকশনের ব্যাপারেও কথা বলেছেন বলে খবর।

লকডাউনের কারণে ভারতের সব জায়গায় গরিবী শুরু হয়েছে। কিন্তু সেই জায়গায় হরিয়ানায় কৃষকদের কৃষি উৎপাদন বেড়েছে প্রায় ৫ শতাংশ। এই জায়গায় দাঁড়িয়ে কৃষকদের পাশে থাকার জন্য আমাদের চেষ্টা করা উচিত। আমাদের এটা খেয়াল রাখা উচিত যাতে কৃষক বন্ধুরা আমাদের কাছ থেকে সমস্ত সাহায্য পেতে পারেন। ইতিমধ্যেই, জুন মাসে, ৪৮৬৮ জন কৃষককে টিউবওয়েল সংযোগ দেওয়া হচ্ছে এবং ১৫০০ কৃষককে রাজ্যের বিদ্যুৎ কর্পোরেশনগুলি দ্বারা মনো-ব্লক সংযোগ দেওয়া হচ্ছে। রঞ্জিত সিং জানিয়েছেন, দেশের তৈরি গাড়ির ৫০ শতাংশই হরিয়ানায় তৈরি করা হয়ে থাকে। একইভাবে, ৩৩ শতাংশ টু হুইলার, ৮২ শতাংশ জেসিবি মেশিন এবং ৫২ শতাংশ ক্রেনও হরিয়ানায় তৈরি হয়। তাই সবার উচিত যাতে সবাই হরিয়ানার অসুবিধায় হরিয়ানার পাশে দাড়ান।

Advertisement

Related Articles

Back to top button