×
Today Trending Newsদেশনিউজ

দেশে কালোবাজারি রুখতে এবার গ্যাস বুকিংয়ে আনলো নতুন নিয়ম

Advertisement

লকডাউন জারি হওয়ার পর থেকে গ্যাস বুকিংয়ে ধুম পড়ে গিয়েছে। কারও প্রয়োজন না হলেও বুক করছে গ্যাস। সরকার থেকে তেল সংস্থা কারও আশ্বাসেই এই সমস্যা মিটছে না। তাই একপ্রকার বাধ্য হয়ে এবার গ্যাস বুকিংয়ে নতুন নিয়ম চালু করলো ইন্ডিয়ান অয়েল। সংস্থার তরফে জানানো হয়েছে যে, একটি গ্যাস বুকিং করার পর ১৫ দিন না হলে আর একটি গ্যাস বুকিং করা যাবেনা। অনেকেই বাড়িতে গ্যাস থাকা সত্ত্বেও আবার বুকিং করছেন, তার সাথে হচ্ছে কালোবাজারিও। তাই বাধ্য হয়েই এই নিয়ম চালু করা হলো বলে জানানো হয়েছে ইন্ডিয়ান অয়েলের তরফে।

Advertisement

দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। আর এই লকডাউন জারি হওয়ার পর থেকেই আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। প্রয়োজনের থেকে বেশি খাবার, রান্নার গ্যাস মজুত করতে শুরু করেছে সকলেই। সরকার থেকে শুরু করে গ্যাস সরবরাহকারী সংস্থা কারও আশ্বাসেই সমস্যার সমাধান হয়নি। ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান সঞ্জীব সিং নিজে সকল গ্রাহককে গ্যাস সিলিন্ডার নিয়ে আশস্ত করেছিলেন। তাই এবার একেবারে নতুন নিয়ম চালু করে দিলো ইন্ডিয়ান অয়েল।

আজ নতুন নিয়ম চালু করার পর সঞ্জীব সিং ভিডিও মেসেজে ইন্ডেনের গ্রাহকদের উদ্যেশ্যে জানিয়েছেন, ‘দেশে যথেষ্ট পরিমাণে গ্যাস সিলিন্ডার মজুত আছে। গ্যাস সরবরাহ একদম ঠিকঠাক আছে। তাই অযথা আতঙ্কিত হয়ে বেশি সিলিন্ডার বুক করবেন না।’ এরপরই তিনি বলেন, ‘গ্রাহকরা আতঙ্কিত হবেন না। প্রয়োজনের বেশি গ্যাস বুক করলে সরবরাহে সমস্যা তৈরি হবে। তাই এমন নিয়ম করা হলো যেখানে, একটি গ্যাস বুকিংয়ের ১৫ দিনের মধ্যে আর একটি গ্যাস বুকিং করতে পারবেন না।’

Advertisement

Related Articles

Back to top button