×
Today Trending Newsদেশনিউজ

নিজামুদ্দিন মসজিদে ৯ হাজার ছাড়াতে পারে সংক্রমণ, বলছে রিপোর্ট

Advertisement

দিল্লি : ২২ মার্চ জনতা কার্ফুর পর ২৫ মার্চ থেকে ২১ দিনের জন্য দেশ জুড়ে লকডাউন জারি রয়েছে। ভয়াবহ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এছাড়া দ্বিতীয় কোন পথ নেই আর। এই সংকটের মধ্যেও সমস্ত সরকারি নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে দিল্লির মারকাজ নিজামুদ্দিন মসজিদে হাজার হাজার মানুষের জমায়েত দুশ্চিন্তা বাড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের।

Advertisement

নিজামুদ্দিনের তবলিক-ই-জামাত ধর্মীয় সমাবেশে দেশ বিদেশের হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য অনুসারে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৭৬০০ জন ও ভারতের বাইরে বিভিন্ন দেশ থেকে ১৩০০ জন প্রতিনিধির যোগ খুঁজে পাওয়া গেছে। এখান থেকে ফিরে গিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে তেলেঙ্গানায়। বিভিন্ন রাজ্যে ফিরে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেকেই। দিল্লির হাসপাতালেও ভর্তি রয়েছেন নিজামুদ্দিনের ধর্মীয় সভায় যোগ দেওয়া দেশ বিদেশের বহু প্রতিনিধি।

১ এপ্রিল পর্যন্ত কেন্দ্রের দেওয়া তথ্য অনুসারে, নিজামুদ্দিন থেকে উদ্ধার করা প্রতিনিধিদের মধ্যে ২৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ চিহ্নিত করা হয়েছে। ১০৫১ জনকে পাঠানো হয়েছে কোয়ারান্টিনে। আরও ৭৬৮৮ জনকে দ্রুত কোয়ারান্টিনে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে পুলিশ। দেশের বিভিন্ন রাজ্যের থেকে কোভিড ১৯-এর সংক্রমণের যে খবর আসছে তাদের অধিকাংশের সঙ্গে নিজামুদ্দিন যোগ রয়েছে বলে জানা গেছে।

Advertisement

Related Articles

Back to top button