টলিউডবিনোদন

Sesh Pata: শেষ হল ‘শেষ পাতা’র শুটিং, ‘বাল্মীকি’-র ছবি পোস্ট করে পাকা চুল আর একমুখ সাদা দাড়িতে অচেনা প্রসেনজিৎ

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই টলিউডের সুপারস্টা পাশাপাশি তিনি অসম্ভব ‘মেইনটেন্ড’ একজন মানুষ। যাঁকে দেখে বয়স বোঝার উপায় নেই যে তাঁর বয়স ৫৯। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে তিনি বাংলা সিনেমা জগতে রাজত্ব করে চলেছেন। এই অভিনেতাকে কখনও বলা হয়েছে ইন্ডাস্ট্রি, আবার কখনও তাঁর তুলনা হয়েছে মহানায়কের সাথে। দিন যত যাচ্ছে তাঁর জনপ্রিয়তা সময়ের সাথে সাথে সীমাহীনভাবে বেড়েই চলেছে। বাংলা মূলধারার বাণিজ্যিক ছবির মহাতারকা থেকে সমান্তরাল-শৈল্পিক চলচ্চিত্রের অভিনেতা – সব ভূমিকায়ই আজ তিনি জয়ী হয়েছে। 

সম্প্রতি এই নায়ককে প্রসেনজিতকে একদম অন্য রকম চেহারায় দেখে ঘাবড়ে গিয়েছিলেন অনেকেই। ছকভাঙা চেহারাতে বারবার পর্দায় হাজির হয়েছেন টলিউডের এই জনপ্রিয় অভিনেতা। পরিচালক অতনু ঘোষ পরিচালিত আগামী ছবি ‘শেষ পাতা’র জন্য নিজেকে সম্পূর্ণ বদলে ফেলেছেন সকলের প্রিয় ‘বুম্বাদা’। নায়ক সুলভ চেহারার বদলে চোখের নীচে কালি, চোখেমুখে রুগ্নতার ছাপ স্পষ্ট, মাথায় পাকা চুল, মুখে সাদা দাড়ি, চোখে মোটা কালো ফ্রেমের চশমা। এই লুক প্রথম দেখলে নায়জ প্রসেনজিৎকে চেনা বড় মুশকিল।

এই ছবিতে প্রায় ষাট ছুঁইছুঁই এক লেখকের চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই নতুন ছবিতে তাঁর চরিত্রের নাম বাল্মিকী। সদ্য এই ছবির শুটিং শেষ হয়েছে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে শুটিং শেষ করার কথা ঘোষণা করে প্রসেনজিৎ জানিয়েছেন, অতনু ঘোষের সঙ্গে কাজ করা সবসময়ই তাঁর কাছে বেশ আনন্দদায়ক। পুরো শুটিং জার্নিটাকে সুন্দর আর স্মরণীয় করে তোলার জন্য সক্কলে ফ্রেমবন্দী হয়েছেন আর ‘কাস্ট এন্ড ক্রু’ টিমের সকল সদস্যকেও ধন্যবাদ জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।৷ শুধুমাত্র তাঁদের জন্যই যে এই ছবির শ্যূটিংপর্ব অভিনেতার কাছে এতটা উপভোগ্য হয়েছে, সেকথাও জানাতে ভোলেননি ‘বুম্বা দা’।

অতনু ঘোষ, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জুটির ম্যাজিক পর্দায় আমরা সক্কলে দেখেছি। এটি এদের তৃতীয় ছবি ‘শেষ পাতা’। এর আগে ‘ময়ূরাক্ষী’, ‘রবিবার’ ছবিতে অতনুর পরিচালনায় কাজ করেছিলেন প্রসেনজিৎ। বলা যেতেই পারে অভিনেতা-পরিচালক জুটির হ্যাটট্রিক ছবি হল ‘শেষ পাতা’। এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও অভিনয় করেছেন গার্গী রায়চৌধুরী, বিক্রম চট্টোপাধ্যায়, রায়তি ভট্টাচার্য প্রমুখ। ফ্রেন্ডস কমিউনিকেশন এবং ফিরদৌসআল হাসানের প্রযোজনায় তৈরি হচ্ছে ‘শেষ পাতা’। আর মেক আপের দায়িত্ব সামলেছেন সোমনাথ কুন্ডু। উল্লেখ্য, ‘বাল্মীকি’- সমন্ধে বলতে গিয়ে অভিনেতা জানিয়েছেন তিনি তাঁর কেরিয়ারে এই ধরনের চরিত্রে এর আগে কখনও অভিনয় করেননি। শুধু তাই নয়, এরকম চরিত্র সচরাচর ভারতীয় সিনেমায় আগে কেউ দেখেওনি।

Related Articles

Back to top button