×
খেলাক্রিকেট

প্রিয় বন্ধু রোহিত শর্মার অধীনে ধ্বংস হল এই ভারতীয় ক্রিকেটারের ক্যারিয়ার

Advertisement

বিশ্ব ক্রিকেটের সাথে সাথে ভারতীয় ক্রিকেটে এখন পরিবর্তনের ঝড় উঠেছে। সেই ঝড়ে মিলিয়ে যাচ্ছে একের পর এক বিধ্বংসী ক্রিকেটাররা। তরুণ ক্রিকেটারদের আগমনের ফলে নিজেদের জায়গা ছাড়তে বাধ্য হচ্ছেন অভিজ্ঞ ক্রিকেটাররা। দুর্দান্ত ফর্মে থাকার সত্বেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যেতে হচ্ছে নিজেদের। এমন পরিস্থিতিতে আরো একজন বিধ্বংসী ক্রিকেটারের ক্যারিয়ার সমাপ্তির পথে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। টেস্ট ক্রিকেট থেকে খুব শীঘ্রই অবসর গ্রহণ করতে পারেন ভারতীয় এই বিধ্বংসী ওপেনার।

Advertisement

হ্যাঁ, এতক্ষণ ভারতীয় বিধ্বংসী ওপেনার শিখর ধাওয়ানের কথা আলোকপাত করা হচ্ছিল। গত কয়েক বছর ধরে নিয়মিতভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন না বাঁহাতি এই ওপেনার। বিরাট কোহলির আমলে উপেক্ষিত এই ক্রিকেটার রোহিত শর্মার অধীনেও রইলেন উপেক্ষিত। ধারণা করা হচ্ছিল, ভারতীয় দলের দায়িত্ব গ্রহণ করার পর অধিনায়ক হিসেবে রোহিত শর্মা প্রিয় বন্ধু শিখর ধাওয়ানের দিকে দৃষ্টিপাত করবেন। তবে সে আশা কার্যত নিরাশায় পরিণত হল। ধারাবাহিকভাবে টেস্ট খেলা তো দূরের, সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটেও ভারতের নিয়মিত সদস্য হয়ে উঠতে পারছেন না ৩৬ বছর বয়স্ক শিখর ধাওয়ান।

দুর্দান্ত ফর্মে থাকার সত্বেও তরুণ প্রতিভাকে এগিয়ে দিতে তার মতো অভিজ্ঞ ক্রিকেটারকেও দলের বাইরে রাখতে বাধ্য হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আর এথেকে অনুমান করা হচ্ছে, খুব শীঘ্রই ক্রিকেটের দীর্ঘ ফরম্যাট থেকে অবসর নেবেন শিখর ধাওয়ান। ধাওয়ান টিম ইন্ডিয়ার হয়ে ৩৪ টেস্ট ম্যাচে ২৩১৫ রান, ১৪৯ ওয়ানডেতে ৬২৮৪ রান এবং ৬৮ টি-টোয়েন্টি ম্যাচে ১৭৫৯ রান করেছেন। গত চার বছর ধরে টেস্ট দলের বাইরে তিনি। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত সুযোগ না পেলেও ভারতীয় প্রিমিয়ার লিগে সফলতম ওপেনিং ব্যাটসম্যান তিনি। ধারাবাহিকভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করছেন শিখর ধাওয়ান। দিল্লি ছেড়ে এবার পাঞ্জাব কিংসের জার্সিতে মাঠে নামবেন ধাওয়ান।

Advertisement

Related Articles

Back to top button