দেশনিউজ

রেলের পক্ষ থেকে বড়সড় সিদ্ধান্ত ঘোষণা, কি জানাল রেল কর্তৃপক্ষ?

ট্রেনের তৎকাল টিকিট বুকিং শুরু করা হচ্ছে। সোমবার থেকেই এই টিকিট বুকিং পরিষেবা চালু করা হচ্ছে।

দীর্ঘদিন লডাউন থাকার পর আস্তে আস্তে সব পরিষেবাই চালু করা হচ্ছে। বাস, অটো, ট্যাক্সি, বিমান পরিষেবা চালু হলেও লোকাল ট্রেন পরিষেবা চালু হয়নি। লোকাল ট্রেন পরিষেবা চালু হতেও এখন অনেক দেরি আছে। শুধুমাত্র শ্রমিকদের জন্য স্পেশাল ট্রেন চালু করেছে ভারতীয় রেল। এবার স্বস্তির খবর দিল রেল। কি সেই স্বস্তির খবর?

ট্রেনের তৎকাল টিকিট বুকিং শুরু করা হচ্ছে। সোমবার থেকেই এই টিকিট বুকিং পরিষেবা চালু করা হচ্ছে। সেন্ট্রাল রেলওয়ের পিআরও শিবাজী সুতার জানিয়েছেন যে ২০০ টি শ্রমিক স্পেশাল ট্রেন ও আরও কিছু স্পেশাল ট্রেনের তৎকাল টিকিট পাওয়া যাবে। সকাল ১০ টা থেকে এসি ট্রেনের জন্য এবং সকাল ১১ টা থেকে স্লিপার ক্লাস ট্রেনের জন্য তৎকাল টিকিট বুকিং শুরু হবে। আবার স্পেশাল ট্রেনের জন্য রিজার্ভেশন সিস্টেম পিরিয়ড ৩০ দিন থেকে বাড়িয়ে ১২০ দিন করা হয়েছে।

আইআরসিটিসির ওয়েবসাইট থেকে এই তৎকাল টিকিট বুকিং করা যাবে। এবার থেকে ট্রেনের ভিতরেও বেশ কিছু জিনিসের পরিবর্তন করা হবে। ট্রেনের মধ্যে অপারেশন থিয়েটারের মত ব্যবস্থা রাখা হবে। যার ফলে এসি ট্রেমের ভিতরে হাওয়া বদল করা যাবে। এর ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কম থাকবে। এখন এই নতুন ব্যবস্থা ১৫ জোড়া ট্রেনের জন্য করা হচ্ছে। পরে সব ট্রেনে এই ব্যবস্থা চালু হতে পারে বলে জানা গেছে।

Tags
Back to top button
×
Close