খেলাক্রিকেট

T20 বিশ্বকাপে বুমরাহর জায়গায় খেলবেন এই বিপজ্জনক বোলার, বড় ইঙ্গিত দিলেন কোচ দ্রাবিড়

রাহুল দ্রাবিড় বলেন, 'আমরা বিকল্পগুলি দেখছি। আমাদের হাতে ১৫ই অক্টোবর পর্যন্ত সময় আছে, এরমধ্যে যদি মোহাম্মদ সামি চূড়ান্তভাবে ফিট হন তবে আমাদের সিদ্ধান্ত তার অনুকূলে হতে পারে।'

×
Advertisement

ক্রিকেটের সংক্ষিপ্ত ওভারের বিশ্বকাপ মাঠে গড়াতে আর দিনক্ষণের অপেক্ষা। ইতিমধ্যে বিশ্বকাপে অংশগ্রহণ করা প্রতিটি দেশ নিজেদের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে আজ অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে বিমানে চেপেছে টিম ইন্ডিয়া। তবে চোটের কারণে ভারতীয় স্কোয়াট থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং বিশ্বসেরা পসার জসপ্রীত বুমরাহ। পিঠের নিচের গুরুতর চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ।

Advertisement

এমতাবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপে জসপ্রিত বুমরাহের স্থান কোন বোলার দখল করবেন তা নিয়ে রীতিমতো টানা পোড়া ক্রিকেট মহলে। এদিকে ভারতীয় স্কোয়াড থেকে জসপ্রীত বুমরাহ বাদ পড়ার সাথে সাথে তার স্থানে মোহাম্মদ সিরাজের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, সিরাজ নন বরং এই বিপজ্জনক ফাস্ট বোলার হতে পারেন জসপ্রীত বুমরাহর বিকল্প। টি-টোয়েন্টি বিশ্বকাপে জসপ্রীত বুমরাহের জায়গায় মোহাম্মদ সামিকে দলে নেওয়ার বড় ইঙ্গিতও দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়।

এদিন ভারতীয় দলের সাথে অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার প্রাকমুহুর্তে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন যে, মহম্মদ সামি করোনা সংক্রমণ থেকে সেরে ওঠার পরই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জসপ্রিত বুমরাহের স্থলাভিষিক্ত হবেন। তবে মোহাম্মদ সামির পাশাপাশি ভারতের কাছে দীপক চাহার এবং মোহাম্মদ সিরাজের মত বিধ্বংসী বোলিং বিকল্প রয়েছে। করোনা সংক্রমণের কারণে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে পারেননি মহম্মদ সামি।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, বিসিসিআই এখনও বুমরাহের বদলি ঘোষণা করেনি। শুধুমাত্র মোহাম্মদ সিরাজকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শেষে মোহাম্মদ সিরাজের পারফরমেন্স দেখে দ্রাবিড় ইঙ্গিত দিয়েছিলেন যে, আসন্ন বিশ্বকাপে মোহাম্মদ সামি বোলিং বিকল্পের প্রথম সারিতে থাকবেন। রাহুল দ্রাবিড় বলেন, ‘আমরা বিকল্পগুলি দেখছি। আমাদের হাতে ১৫ই অক্টোবর পর্যন্ত সময় আছে, এরমধ্যে যদি মোহাম্মদ সামি চূড়ান্তভাবে ফিট হন তবে আমাদের সিদ্ধান্ত তার অনুকূলে হতে পারে।’

Related Articles

Back to top button