খেলাক্রিকেট

IND vs WI: এক ম্যাচেই ক্যারিয়ার শেষ! প্রিয় বন্ধুর জন্য খলনায়ক হয়ে উঠলেন সূর্য কুমার যাদব

সূর্যকুমার যাদব এই সিরিজে ওপেনার হিসেবে খেলতে নেমে প্রথম দুই ম্যাচে মোট ৩৫ রান করেন, এরপর তার ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছিল ক্রিকেট মহলে। তবে গতকাল ম্যাচে তিনি ১৭২.৭২ স্ট্রাইক রেটে ৪৪ বলে ৭৬ রানের ইনিংস খেলে সমালোচকদের যোগ্য জবাব দেন।

×
Advertisement

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিধ্বংসী পারফরমেন্সর পর চলতি সফরে ভারতীয় দলে সূর্য কুমার যাদবের জায়গা এক প্রকার নিশ্চিত হয়ে গেছে। সাথে ওপেনিং ব্যাটসম্যান ঈশান কিশানের ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হচ্ছে। চলমান রত টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে কার্যত ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন সূর্য কুমার। তবে এই ম্যাচে তিনি চকচকে ইনিংস খেলে রানে ফেরার আভাস দিয়েছেন। আপনাদের জানিয়ে রাখি, এই সিরিজে ওপেনার হিসেবে খেলার সুযোগ পেয়েছেন সূর্য কুমার যাদব। আর এই সুযোগ কাজে লাগিয়ে বন্ধু ঈশান কৃষাণের জন্য শত্রু হিসেবে গণ্য হচ্ছেন তিনি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম দুটি ম্যাচে ব্যর্থ হওয়ার পর তৃতীয় ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছিলেন, তৃতীয় ম্যাচে ব্যাট হাতে সূর্য কুমার যাদব ব্যর্থ হলে ভারতীয় একাদশে জায়গা হারাতেন তিনি। বরং তার স্থানে রোহিত শর্মার সাথে ওপেনিং করার সুযোগ পেতেন তরুণ ক্রিকেটার ঈশান কিশান। তবে সূর্যকুমারের বিধ্বংসী ইনিংসের পর ঈশান কিশানের দলে জায়গা পাওয়া কার্যত দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

সূর্যকুমার যাদব এই সিরিজে ওপেনার হিসেবে খেলতে নেমে প্রথম দুই ম্যাচে মোট ৩৫ রান করেন, এরপর তার ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছিল ক্রিকেট মহলে। তবে গতকাল ম্যাচে তিনি ১৭২.৭২ স্ট্রাইক রেটে ৪৪ বলে ৭৬ রানের ইনিংস খেলে সমালোচকদের যোগ্য জবাব দেন। ৭৬ রানের এই ইনিংসে তার ব্যাট থেকে ৮টি চার ও ৪টি ছক্কা। সূর্য কুমার যাদব এবং ঈশান কিষাণ আইপিএলে একই দলের হয়ে খেলেন এবং ভালো বন্ধু হিসেবেও বিবেচিত হন ক্রিকেট মহলে। কিন্তু এখানে সূর্যকুমার তাদের জন্য ঈশান কিশানের ক্যারিয়ার ধ্বংস হতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

Related Articles

Back to top button