নিউজপলিটিক্সরাজ্য

বড়ো বদল মমতার মন্ত্রিসভায়, সাধন পান্ডের জায়গায় ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার কারণে বর্তমানে সাধন পান্ডে কে সরিয়ে ক্রেতা সুরক্ষা দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে সুব্রত মুখোপাধ্যায় এর কাঁধে

এতদিন ধরে যে জল্পনা চলছিল সেই জল্পনাকে সত্যি প্রমাণ করে পঞ্চায়েত দপ্তরের পাশাপাশি ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী হলেন সুব্রত মুখোপাধ্যায়। অন্যদিকে দফতরবিহীন মন্ত্রী হিসেবে থেকে গেলেন অসুস্থ সাধন পান্ডে। শুক্রবার সন্ধ্যায় রাজ্যপালের সীলমোহর সহ নবান্নের স্বরাষ্ট্র দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা যেখান থেকেই জানা গেল এবারে পঞ্চায়েত দপ্তরের পাশাপাশি ক্রেতা সুরক্ষা দপ্তর থাকবে সুব্রত মুখোপাধ্যায় কাছে। অন্যদিকে অসুস্থ থাকার কারণে দফতরবিহীন মন্ত্রী হিসেবে থাকবেন সাধন পান্ডে।

ক্রেতা সুরক্ষা দপ্তার নিয়ে গত একমাস ধরে বেশ সমস্যা হচ্ছে। একদিকে যেমন ক্রেতা সুরক্ষা দপ্তর এর প্রাক্তন মন্ত্রী সাধন পান্ডে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, সেখানেই আবার প্রয়াত হয়েছেন ক্রেতা সুরক্ষা দপ্তরের সচিব অর্ণব রায়। কার্যত ক্রেতা সুরক্ষা দপ্তর নিয়ে প্রশাসনিক সংকট তৈরি হয়েছে। একমাস ধরে ক্রেতা সুরক্ষা দপ্তর এর তেমন কোনো কাজ হচ্ছেনা। এই পরিস্থিতিতে, কিভাবে এই ক্রেতা সুরক্ষা দপ্তর এর কাজ চালানো হয় সেই নিয়ে চিন্তার ভাঁজ ছিল নবান্নের সকলের কপালে।

সেই সমস্যা সমাধান করতে এবার এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তড়িঘড়ি রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর উপরে ক্রেতা সুরক্ষা দপ্তর এর অতিরিক্ত দায়িত্ব চাপিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে দপ্তরবিহীন মন্ত্রী হিসেবে বর্তমানে থাকবেন বিধায়ক সাধন পান্ডে। প্রসঙ্গত উল্লেখ্য, গত কুড়ি জুলাই হঠাৎ করেই রাত্রি অসুস্থ হয়ে পড়েছিলেন সাধন পান্ডে। সঙ্গে সঙ্গে তাকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তিনি বেশ কয়েকদিন ভেন্টিলেশনে ছিলেন।

দিন কয়েক আগে তাকে ভেন্টিলেশন থেকে বের করে নিয়ে আসা হয়েছে। বেশ কয়েকদিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পরে কিছুটা সুস্থ রয়েছেন সাধনবাবু। তবে এখনো পর্যন্ত যে সম্পূর্ণরূপে সুস্থ হয়েছেন সেরকমটা বলা যায়না। বরং তার কথা বলায় এখনো জড়তা রয়েছে। এই অবস্থায় ক্রেতা সুরক্ষা দপ্তর এর কাজ চালিয়ে যাওয়ার জন্য সুব্রত মুখোপাধ্যায় এর উপরে ক্রেতা সুরক্ষা দপ্তর এর দায়িত্ব দিয়েছে রাজ্য সরকার। আগামী সোমবার থেকে সুব্রত বাবু ক্রেতা সুরক্ষা দপ্তর এর দায়িত্বভার গ্রহণ করবেন। তবে এখনো পর্যন্ত জানা যায়নি, সুস্থ হওয়ার পরে সাধন বাবু কি আর কোন দফতর পাবেন নাকি তাকে মন্ত্রিত্ব থেকে বাদ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button