×
টেক বার্তা

মাত্র ২০ হাজারে পান Pulsar, ৫৫ হাজারে Royal Enfield, এরকম সুযোগ আর আসবে না

এর থেকে সস্তায় বাইক কেনার সুযোগ আপনার কাছে আর আসবে না

Advertisement

একেবারে ব্র্যান্ড নিউ একটি বাইক কিনতে চান অথচ আপনার বাজেট নেই? চিন্তার কোন কারণ নেই, আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এমন কিছু বাইকের অপশন যেখানে আপনারা খুব সহজেই খুব সস্তার মধ্যেই আপনার পছন্দের বাইকটি কিনে ফেলতে পারবেন। তবে আপনাদের জানিয়ে রাখি, এই সমস্ত বাইক কিন্তু অবশ্যই হবে সেকেন্ড হ্যান্ড। আজকাল ব্যবহৃত বাইক গুলিতে ওয়ারেন্টি পাওয়া যায় এবং এই বাইকগুলি এই মুহূর্তে বিশ্বস্ত বিক্রেতাদের মাধ্যমে আপনাদের কাছে বিক্রি করা হচ্ছে। খুব ভালো ডিল আপনারা পেয়ে যাবেন এই সমস্ত সেকেন্ড হ্যান্ড বাইকে। কোন কোন ক্ষেত্রে প্রতারিত হবার ঝুঁকি তো থাকবে, কিন্তু তবুও, সব ক্ষেত্রে সেরকম কোনো ঝুঁকি থাকবে সেরকমটা নয়। যদি আপনারা বিশ্বস্ত কোন জায়গা থেকে কেনেন, তাহলে কোন সমস্যা হবে না।

Advertisement

আমরা এমন কিছু বাইকের কথা বলব যেগুলি আপনারা খুব কম দামের মধ্যে কিনে ফেলতে পারবেন এই সিজনে। এই তালিকায় রয়েছে বাজাজ থেকে শুরু করে রয়েল এনফিল্ড বুলেট বাইক। এছাড়াও রয়েছে টিভিএস অ্যাপাচি, এবং আরো অন্যান্য বাইক এবং স্কুটার। তবে এর জন্য আপনাকে অবশ্যই ফেসবুকে থাকতে হবে। আশা করছি আপনারা সকলেই ফেসবুক ব্যবহার করে থাকেন। সেখানে মার্কেটপ্লেস নামের একটি জায়গা আছে, যেখানে আপনি ব্যবহৃত মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করতে পারবেন। অনেকটা ওএলএক্স এর মত কাজ করে এই ফেসবুক মারকেটপ্লেস। এটি অনেকটা বেশি মানুষের কাছে পৌঁছে যায় এবং সকলেই এই মার্কেটপ্লেসের সুবিধা গ্রহণ করতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই ফেসবুক মারকেটপ্লেস থেকে আপনি আপনার পছন্দের বাইক কিনবেন।

প্রথমে আপনাকে ফেসবুকে লগইন করতে হবে এবং ফেসবুকে মার্কেটপ্লেস অপশনটিতে চলে যেতে হবে। এরপর আপনাকে ভেহিকেল ক্যাটাগরি নির্বাচন করতে হবে। এরপর ব্যবহারকারীকে ফিল্টার বিকল্প বেছে নিয়ে, আপনি কত টাকার মধ্যে বাইক কিনবেন এবং কি ধরনের বাইক কিনবেন সেই নিয়ে কিছু তথ্য দিতে হবে। এই জায়গায় আপনারা নিজের বাজেট অনুযায়ী বিভিন্ন ধরনের অপশন পেয়ে যাবেন। পাশাপাশি যদি আপনি সেকেন্ড হ্যান্ড বাইক কেনেন, তাহলে আপনি বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করে নিতে পারবেন এবং সেই বাইকের ব্যাপারে সমস্ত তথ্য জেনে নিতে পারবেন।

Advertisement

ফেসবুক মার্কেটপ্লেসে গ্রাহকরা নিজেদের বাজেট অনুযায়ী একাধিক বিকল্প পাবেন। যদি একটি সেকেন্ড হ্যান্ড বাইক আপনি কিনতে চান তাহলে আপনি ১৫-২৫ হাজার টাকা বাজেট নিয়ে চলুন। যদি আপনি এরকম বাজেট নিয়ে চলেন তাহলে আপনি বাজাজ পালসার ১৫০, পেয়ে যাবেন। এছাড়াও, টিভিএস অ্যাপাচি ১৬০ সিরিজের ২০১০ মডেলটি পেয়ে যাবেন মাত্র ২২,০০০ টাকায়। তবে যখন আপনি কেনাবেচা করবেন তখন অবশ্যই ঠগবাজদের থেকে দূরে থাকবেন।সমস্ত রকম পরীক্ষা-নিরীক্ষা করার পরে এবং সমস্ত নথি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করার পরেই আপনি বাইক কিনবেন এবং আপনার ডিল ফাইনাল করবেন। যদি আপনি কোন রকম সন্দেহজনক কিছু খুঁজে পান, তাহলে কখনই সেই বিক্রেতার সাথে লেনদেন করবেন না। ক্রেতা-বিক্রেতার ব্যবহার এবং কথাবার্তায় যদি সন্দেহ প্রকাশ পায় তাহলে তৎক্ষণাৎ পিছিয়ে আসবেন।

Related Articles

Back to top button