ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Post Office Scheme: মাত্র ৫০ টাকা ইনভেস্ট করেই রোজগার করুন ৩৫ লক্ষ টাকা, জানুন কীভাবে

যদি আপনারা নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত থাকেন তাহলে এই প্রকল্প শুধুমাত্র আপনার জন্যই

×
Advertisement

ভবিষ্যতে বৃদ্ধ বয়সে যদি আপনারা টাকা পয়সা নিয়ে চিন্তিত থাকেন তাহলে আপনাদের জন্য রয়েছে একটি দুর্দান্ত স্কিম। ভারত সরকারের তরফ থেকে সম্প্রতি একটি নতুন প্রকল্প চালু করা হয়েছে যার নাম দেওয়া হয়েছে বুড়াপে কি লাঠি। ভারত সরকারের এই প্রকল্পে যদি আপনারা ৫০ টাকা করে বিনিয়োগ করেন তাহলে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত বেনিফিট আপনারা পেয়ে যাবেন। এই প্রকল্পটি ভারতীয় ডাক বিভাগের অত্যন্ত জনপ্রিয় যোজনা গ্রাম সুরক্ষা যোজনার অন্তর্গত। মাত্র ৫০ টাকা বিনিয়োগ করে এই স্কিম থেকে আপনারা ৩৫ লক্ষ টাকা পর্যন্ত লাভ তুলতে পারবেন ভবিষ্যতের জন্য। তার পাশাপাশি এই স্কিমে আপনারা পাচ্ছেন নানা অন্যান্য বেনিফিট।

Advertisement

এটি হতে চলেছে একটি স্মল সেভিং স্কিম এবং পোস্ট অফিসের দ্বারা এই প্রকল্প নিয়ন্ত্রিত হবে। অর্থাৎ এখানে টাকা পয়সা হারিয়ে যাওয়ার কোন সম্ভাবনা নেই। প্রতিদিন যদি আপনারা মাত্র ৫০ টাকা করে বিনিয়োগ করেন তাহলে কিন্তু মাস শেষে গিয়ে আপনারা ১৫০০ টাকা বিনিয়োগ করতে পারবেন। এবং মাসে ১৫০০ টাকা বিনিয়োগ করলেই আপনারা ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ফান্ড তৈরি করতে পারবেন নিজের জন্য। আপনার যখন আশি বছর বয়স হবে তখন অতিরিক্ত বোনাসের সাথে আপনারা এই পুরো টাকা ব্যাক পেয়ে যাবেন। যদি আপনার বয়স ৮০ বছর হওয়ার আগেই আপনার মৃত্যু হয় তাহলে আপনার নমিনির কাছে এই টাকা পৌঁছে দেওয়া হবে। ১৯ বছর বয়স থেকে ৫৫ বছর বয়স পর্যন্ত ভারতের যেকোনো নাগরিক এই প্রকল্পের সুবিধা নিতে পারেন।

যদি ১৯ বছর বয়স থেকেই কেউ এই প্রকল্পে নিবেশ করতে শুরু করেন তাহলে প্রতি মাসে তাকে ১৫১৫ টাকা করে জমা করতে হবে। অর্থাৎ প্রতিদিন তাকে ৫৫ টাকা করে সেভ করতে হবে। অন্যদিকে ৫৮ বছরের পরে ৬০ বছর পর্যন্ত তাকে প্রতি মাসে ১৪৬৩ টাকা থেকে ১৪১১ টাকা পর্যন্ত প্রিমিয়াম দিতে হবে। ৬০ বছর পরে যখন এই একাউন্ট সম্পূর্ণরূপে পরিপক্ক হয়ে যাবে তখন এই অ্যাকাউন্টের মোট ভ্যালু হবে ৩৪.৬০ লক্ষ টাকা। অর্থাৎ বৃদ্ধ বয়সে আপনাকে কোনরকম অর্থ নিয়ে চিন্তা করতে হবে না।

Advertisement

এটি একটি দারুণ যোজনা প্রকল্প এবং নূন্যতম টাকা জমা করেই আপনারা দারুন পরিমাণ ইন্টারেস্ট পেতে পারেন। তবে এই প্রকল্প তাদের জন্যই যারা ব্যাংকের সুদের হার কিছুটা কম বলে মনে করেন। তাহলেই আপনারা এই পোস্ট অফিসের এই যোজনায় নাম নথিভুক্ত করুন।

Related Articles

Back to top button