কলকাতানিউজ

লোকাল ট্রেন চলাচল নিয়ে ধোঁয়াশা, রাজ্য সরকারের সাথে বৈঠকেই মিলতে পারে চূড়ান্ত নির্দেশ

কলকাতা : সোমবার থেকে চালু হতে চলেছে কলকাতা মেট্রো ও ইস্ট-ওয়েস্ট মেট্রো। কিন্তু তার মাঝে কবে থেকে চলবে লোকাল ট্রেন সেই নিয়ে অনেকেই অনেক কথা বলেন। কিন্তু এরাজ্যে রেলের দুটি শাখার পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখা রেল চালানোর কথা ভাবলেও তা কবে থেকে বাস্তবায়িত করা সম্ভব সেই নিয়ে এখনো কোন কথা বলতে পারেন নি রাজ্য সরকারের সাথে।

বুধবার সাংবাদিক বৈঠকে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা জানিয়েছেন, কলকাতা এবং শহরতলিতে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন৷কলকাতা এবং শহরতলির রেল স্টেশনগুলিতে মেট্রো স্টেশনের মতো ভিড় নিয়ন্ত্রণ করার পরিকাঠামো নেই৷

পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা এদিন জানিয়েছিলেন, “অনেকগুলি বিষয় আমাদের খেয়াল রাখতে হবে৷ ভিড় সামলানোর যে পরিকাঠামো মেট্রো স্টেশনগুলিতে রয়েছে, আমাদের তা নেই৷ মেট্রো যে পরিকল্পনা নিয়েছে, তা কতখানি কার্যকর হয় আগে খতিয়ে দেখতে হবে৷ লোকাল ট্রেন পরিষেবা শুরু করা নিয়ে আমরা রাজ্যের সঙ্গেও আলোচনা করব৷ কিন্তু এখনই আমাদের লোকাল ট্রেন পরিষেবা শুরু করার কোনও পরিকল্পনা নেই”।

বুধবার সাংবাদিক বৈঠকে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা জানিয়েছেন, আনলক-৪এ এক এক করে মেট্রো এবং স্কুল খোলার নির্দেশ পেলেও এখনি খুলবে না রেল পরিষেবা। কলকাতা এবং শহরতলিতে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন৷কলকাতা এবং শহরতলির রেল স্টেশনগুলিতে মেট্রো স্টেশনের মতো ভিড় নিয়ন্ত্রণ করার পরিকাঠামো নেই৷ তাই কবে থেকে রেল চলবে সেই নিয়ে প্রথম থেকেই থেকে গেছে জড়তা।

Tags

Related Articles

Back to top button