নিউজরাজ্য

সিবিআইকে সবরকম ভাবে সাহায্য করবে রাজীব কুমার, জানিয়ে দিলেন সুব্রত মুখোপাধ্যায়

"রাজ্য সরকার হতে রাজীব কুমার( Rajib Kumar) কে জানানো হয়েছে সব রকম ভাবে সিবিআইকে সাহায্য করতে", বক্তব্য সুব্রত মুখোপাধ্যায়ের

Advertisement

কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে সিবিআই বলেছে, তারা কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে ( Rajib Kumar) হেফাজতে নিয়ে করতে চান জেরা। সোমবার সেই ব্যাপারে এক প্রশ্নের জবাবে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) বলেন, রাজীব কুমারকে রাজ্য সরকার হতে জানানো হয়েছে যে এই ব্যাপারে সিবিআইকে যেন সবরকম সহযোগিতা করেন।

এইদিন তৃণমূল ভবনে এইদিন সাংবাদিক বৈঠক করেন সুব্রতবাবু। সিবিআইয়ের আপিল নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন,সিবিআই তদন্তে রাজীব বরাবরই সহযোগিতা করেছেন। যখনই ওরা ডেকেছে তখনই গেছেন তিনি। আমাদের ধারণা সেই রকমই। তবে সিবিআই রাজীবের কথাতেই সন্তুষ্ট কিনা সিবিআই আর রাজীবের বিষয়ে। সেই বিষয়ে কিছু বলার নেই, বলতে পারব না। রাজীব কুমার এখন আর পুলিশি দায়িত্বে নেই। তাকে করা হয়েছে তথ্য প্রযুক্তি দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি করা হয়েছে। বর্তমানে তিনি রয়েছেন জামিনে।

লোকসভা ভোটের আগে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে একবার তার সরকারি বাসভবনে পৌঁছে গিয়েছিল সিবিআই -এর টিম। তখন সিবিআই অফিসারদের বাঁধা দিয়েছিল পুলিশ। পরে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেখানে পৌঁছে যান এবং ধর্মতলায় বসেন তিনি ধর্নায়। রাজীব প্রসঙ্গে উনিশের সেই অবস্থানের তুলনায় শাসক দলের বর্তমান অবস্থানের ফারাক রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা। তাদের বক্তব্য, বিতর্ক এড়াতেই রাজীবকে প্রশাসনিক পদে বদলি করেছিল সরকার। ভোটের আগে এই নিয়ে আর হয়তো বিতর্কে জড়াতে চাইছে না রাজ্য সরকার। তবে রাজীব প্রসঙ্গ ছাড়াও সামগ্রিক ভাবে সারদা মামলা নিয়ে অনেকটাই সক্রিয় হয়ে উঠেছে সিবিআই। এইদিন সিবিআইয়ের সেই আবেদনের প্রতিলিপি হাতে নিয়ে টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malviya)।

Tags

Related Articles

Back to top button