দেশনিউজপলিটিক্স

পুজোর আগেই ফিরতে পারেন তৃণমূলে, জায়গা শক্ত করতেই কি ত্রিপুরায় রাজিব?

সূত্রের খবর, পুজোর আগেই রাজীব বন্দ্যোপাধ্যায় আবারো তৃণমূলে ফিরতে চলেছেন

২০২১ এর বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির ভরাডুবির পরে অনেক নেতাই আবার বিজেপি থেকে তৃণমূলের ফিরে আসতে শুরু করেছেন। সেই তালিকায় নাম লেখানোর চেষ্টা করছেন চাটার্ড ফ্লাইটে দিল্লি উড়ে গিয়ে অমিত শাহ এর বাড়িতে গিয়ে বিজেপিতে যোগদানকারী নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।তবে তৃণমূলে তার যোগদান নিয়ে এখনো পর্যন্ত জল্পনা চলছে। বেশ কয়েকবার তাকে বিজেপি বিরোধী বেশ কয়েকটি মন্তব্য করতে শোনা গিয়েছে। এমনকি রাজীব বন্দ্যোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে উপস্থিত হয়েছিলেন তার মায়ের প্রয়াণের পরে।

আর এবারে শোনা যাচ্ছে নাকি তিনি একেবারে ত্রিপুরা পৌঁছে গিয়েছেন। যা ঘিরে ইতিমধ্যেই নতুন করে দলবদলের ইঙ্গিত পাওয়া গিয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায় তরফ থেকে। জানা যাচ্ছে আগরতলায় একটি গোপন আস্তানায় বর্তমানে ঘাঁটি গেড়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীবের এই সফর সম্পূর্ণরূপে ব্যক্তিগত সফল বলে দাবি করেছেন তিনি। তিনি নিজেও জানিয়েছিলেন, অনেক দিনের ইচ্ছে ছিল ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেওয়ার, তাই তিনি ওখানে গিয়েছেন। তৃণমূল কিংবা বিজেপির সঙ্গে কোনো সম্পর্ক নেই বলেও তিনি দাবি করেছেন, কিন্তু সত্যিই কি তাই?

যে সময়ে ত্রিপুরাকে পাখির চোখ করে তৃণমূল নেতৃত্ব বারংবার ত্রিপুরায় যাচ্ছে সেই সময় রাজিব বন্দ্যোপাধ্যায়ের এরকম একটি ইচ্ছা সত্যি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এর আগেও ত্রিপুরায় ২০১৮ সালে গত বিধানসভা নির্বাচনের প্রচারে একাধিকবার রাজীব বন্দ্যোপাধ্যায়কে দেখা গিয়েছিল। সেই সময় রাজীব বন্দ্যোপাধ্যায় রাজ্যের একজন মন্ত্রী এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন মুখ।

কিন্তু তারপরে, তিনি বিজেপিতে যোগ দিয়েছেন, তৃণমূলের বিরুদ্ধে অনেক কথা বলেছেন, একুশে বিধানসভায় গোহারা হেরেছেন, আবার তৃণমূলের সঙ্গে সখ্যতা বাড়িয়েছেন, কুনাল ঘোষ, পার্থ চট্টোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন, তারপরে আবার ত্রিপুরা গেছেন। তাই বোঝা যাচ্ছে না রাজিব বন্দোপাধ্যায় ঠিক কি করতে চাইছেন।সূত্রের খবর, যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব তাড়াতাড়ি তিনি তৃণমূলে ফিরতে চলেছেন। সূত্রের খবর পুজোর আগেই আনুষ্ঠানিকভাবে তিনি বিজেপির সঙ্গ ত্যাগ করে আবারো তৃণমূলে ফিরছেন। আর আগের বারের মতো এবারেও তিনি পেতে চলেছেন ত্রিপুরার দায়িত্ব। এই ইঙ্গিত পেয়েই কি আবারো ত্রিপুরায় জল মাপতে যাচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়? প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

Related Articles

Back to top button