টেক বার্তা

বাজারে এলো সস্তা দুটি ইলেকট্রিক স্কুটার, মাত্র ৪৫ হাজার টাকায় পেয়ে যাবেন এই স্কুটার

এই দুটি ইলেকট্রিক স্কুটার বাজারে নিয়ে এসেছে Evolet নামের একটি ব্র্যান্ড

Advertisement
Advertisement

আজকাল ইলেকট্রিক স্কুটার প্রতিটি বাড়ির একটি অত্যন্ত প্রয়োজনে পরিণত হয়েছে। দামি পেট্রোল-ডিজেলের জায়গায় এখন সাধারণ মানুষ ইলেকট্রিক চালিত স্কুটার বেশি কিনতে চাইছেন। এই আলোচনায় আমরা ইলেকট্রিক টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান ইভোলেট ইলেকট্রিক স্কুটার কোম্পানির একটি স্কুটারের কথা আপনাদের জানাতে চলেছি যা তৈরি করা হয়েছে মূলত বাড়ির বৃদ্ধদের এবং গৃহিণীদের কথা মাথায় রেখে। এই ইলেকট্রিক স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার প্রতি ঘন্টা। এই ইলেকট্রিক স্কুটারটিকে স্বল্প দূরত্বের ভ্রমণের জন্য খুবই উপযোগী করে তোলে এই গতিবেগ।

Advertisement
Advertisement

বাজারে এই ইলেকট্রিক স্কুটারের মূলত দুটি মডেল পাওয়া যায় এই মুহূর্তে। বর্তমানে এই কোম্পানিটি তাদের দুটি মডেল বাজারে নিয়ে এসেছে। এই ইলেকট্রিক স্কুটারের নাম দেওয়া হয়েছে Evolet Pony EZ। এই ইলেকট্রিক স্কুটার টি পাওয়া যাচ্ছে ৪৫ হাজার ৯৯৯ টাকায়। অপর ইলেকট্রিক স্কুটারটির নাম, Evolet Pony Classic, যার দাম ৫৭৯৯৯ টাকা। এই দুটি অত্যন্ত স্টাইলিশ ইলেকট্রিক স্কুটার যেটিতে রাইডারের আরামের কথা মাথায় রেখে সমস্ত উপকরণ দেওয়া হয়েছে।

Advertisement

একটি তথ্য অনুসারে পনি ইলেকট্রিক স্কুটার একবার চার্জ দিলে ৮০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। অন্যদিকে ক্লাসিক ইলেকট্রিক স্কুটার টি একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার প্রতি ঘন্টা। আর সিটের উচ্চতা ৮০০ মিলিমিটার। এমনকি কম উচ্চতার লোকেরাও কোন সমস্যা ছাড়া এই ইলেকট্রিক স্কুটার চালাতে পারবে। এই ইলেকট্রিক স্কুটারে ২৫০ ওয়াট ক্ষমতার একটি ব্যাটারি দেওয়া হয়েছে। পাশাপাশি একটি ইউএসবি চার্জিং পোর্ট রয়েছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button