Today Trending Newsদেশনিউজ

নমোর প্রস্তাবে অবশেষে পাশে থাকার বার্তা পাকিস্তানের

×
Advertisement

বিশ্বের সব দেশগুলির এখন একটিই চিন্তার বিষয় নোভেল করোনা ভাইরাস। এই ভাইরাস নিয়ে বর্তমানে সব দেশের উদ্বেগ ক্রমশই বাড়ছে। এই মারণ ভাইরাসের ফলে আক্রান্ত বিশ্বের ১.৩ লক্ষ মানুষ, এবং মৃত্যু হয়েছে ৪,৫০০ এরও বেশি। চীন সরকার রীতিমতো হিমসিম খাচ্ছে এই ভাইরাস মোকাবিলায়। নোভেল করোনা ভাইরাসে ভারতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত ৮০ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। কর্ণাটক ও দিল্লির ২ জন মারাও গিয়েছেন।

Advertisement

এমন সংকটময় অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকল সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে একজোট হওয়ার কথা জানিয়েছেন। শুক্রবার নরেন্দ্র মোদী টুইট করে জানান, “আমি সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে এই প্রতিকূল অবস্থায় একজোট হওয়ার প্রস্তাব রাখছি। এই মারণ ভাইরাসের বিরুদ্ধে আমাদের একজোট হয়ে কাজ করতে হবে। দেশের নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করা আমাদেরই দায়িত্ব।”

আরও পড়ুন : নমোর প্রস্তাবে সম্মতি ৬ দেশ, চুপ পাকিস্তান

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, ভারত ছাড়া সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলি হল, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, ভূটান, নেপাল, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও জানিয়েছেন, “এই মারণ ভাইরাসের বিরুদ্ধে আমাদের আঞ্চলিক স্তরে লড়াই চালাতে হবে।সব দেশকে একজোট হয়ে আলোচনা করতে হবে।” তিনি এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে আলোচনার কথা জানিয়েছেন। তার এই প্রস্তাবে সার্ক গোষ্ঠীভুক্ত সব দেশ সাড়া দিলেও কেবলমাত্র বাকি ছিল পাকিস্তান। অবশেষে পাকিস্তান সেই প্রস্তাবে সম্মতি দিয়েছে। প্রধানমন্ত্রীর এই টুইটে সাড়া দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি শনিবার টুইট করে ‘পাশে আছি’-র  বার্তা জানিয়েছেন।

পাকিস্তানে এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২০ জন, এমনটাই জানানো হয়েছে। দক্ষিণ এশিয়ায় মূলত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশি মানুষ।

Related Articles

Back to top button