Today Trending Newsদেশনিউজ

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য শহিদ সম্মান, ৫০ লক্ষ টাকার বীমা ঘোষণা ওড়িশা সরকারের

×
Advertisement

করোনা যুদ্ধে যারা দিনরাত লড়াই করে চলেছেন। নিজেদের জীবনের পরোয়া না করে মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। সেই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মৃত্যু হলে শহিদের সম্মান দেওয়া হবে বলে জানিয়েছে ওড়িশা সরকার। শুধু শহিদের সম্মান নয়, তাঁদের জন্য ৫০ লক্ষ টাকা করে বীমার ও ঘোষণা করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তার সাথে এই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মৃত্যু হলে সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বলেন যে করোনা যুদ্ধে সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকর্মীদের কারোর মৃত্যু হলে ওড়িশা সরকারের পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা করে দেওয়া হবে। তাঁদেরকে শহিদের সম্মান ও দেওয়া হবে। তাঁদের এই অবদানকে স্মরণীয় করে রাখতে একটি পুরস্কারের আয়োজন করা হবে, সেই পুরস্কার জাতীয় দিবসের দিনে দেওয়া হবে। আর স্বাস্থ্যকর্মীদের মৃত্যু হলে রাষ্ট্রীয় মর্যাদায় সম্পূর্ণ শেষকৃত্য হবে বলে তিনি ঘোষণা করেন।

এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য ১ কোটি টাকার বীমা ঘোষণা করেছিলেন। ওড়িশা সরকারের এই উদ্যোগ প্রশংসা করছেন অনেকেই। তবে দুঃখের বিষয় এই যে এই স্বাস্থ্যকর্মীদের ও চিকিৎসকদের নানা ভাবে হয়রানির শিকার হতে হচ্ছে। তাদের সাথে বিভিন্ন জায়গার থেকে দুর্ব্যবহারের অভিযোগ ও আসছে। কোথাও তাদের চিকিৎসা করতে বাধা দেওয়া হচ্ছে, আবার কোথাও তাদের আঘাত করা হচ্ছে। এমনকি চিকিৎসকের মৃতদেহ সৎকারে বাধা দেবার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

Advertisement

Related Articles

Back to top button