×
দেশনিউজ

এবার নীরব মোদীর স্ত্রীর বিরুদ্ধেও রেড কর্নার নোটিশ জারি করল ইন্টারপোল

Advertisement

ভারত: টাকা নয়ছয়ের মামলা দায়ের করা হয়েছে নীরব মোদীর স্ত্রী অ্যামি মোদীর নামে। আর তার জেরেই এবার রেড কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল।এছাড়াও নীরব মোদী, তাঁর ভাই নেহাল এহং বোন পুরবীর বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা হয়েছে।এবার আসা যাক রেড কর্নারের কথায়। রেড কর্নার নোটিশ জারি করার অর্থ ইন্টারন্যাশনাল অ্যারেস্ট ওয়ারেন্ট জারি করা। অর্থাৎ কোনও দেশেই সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেফতার করা যাবে।

Advertisement

গত বছর লন্ডনে গ্রেফতার করা হয় ৪৮ বছরের নীরব মোদীকে। বর্তমানে ভারতে প্রত্যর্পণের বিরুদ্ধে আইনি লড়াই চালাচ্ছেন তিনি। লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ জেলে বন্দি রয়েছেন নীরব মোদী। নীরব মোদীর মামা এবং সহ-অভিযুক্ত মেহুল চোকসি বর্তমানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অন্তর্গত অ্যান্টিগাতে রয়েছেন।

৬০ বছরের মেহুল শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ভারতে না ফেরার জন্য আবেদন করেছেন।মেহুল চোকসির বিরুদ্ধে ৭০৮০. ৬০কোটি টাকা এবং নীরব মোদীর বিরুদ্ধে ৬৪৯৮.২০কোটি টাকা এবং ঋণখেলাপের অভিযোগও রয়েছে পঞ্জাব ন্যাশনালের পক্ষ থেকে। সিবিআইও নীরব মোদী এবং মেহুল চোকসির নামে মে মাসে চার্জশিট দাখিল করে।

Advertisement

আগের মাসেই নীরব মোদীর মুম্বই, লন্ডন এবং ইউএই-র ৩৩০ কোটি টাকা মূল্যের কয়েকটি ফ্ল্যাট আটক করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। প্রিভেনশন অফ মানি লন্ডারিং আইনেই আওতায় তাড়াতাড়ি এই বিপুল অর্থ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করে। এমনকি আগেও নীরব মোদীর ২৩৪৮ কোটি টাকা মূল্যের সম্পত্তিও আটক করা হয় বলে সূত্রের খবর।

Related Articles

Back to top button