টেক বার্তা

ইতালির ব্র্যান্ড এবারে ভারতে করতে চলেছে ব্যবসা, খুব শীঘ্রই ভারতে আসবে নতুন ইলেকট্রিক স্কুটার

এই ইলেকট্রিক স্কুটারে আপনারা নানা রকমের অত্যাধুনিক ফিচার পাচ্ছেন

×
Advertisement

ইতালির একটি প্রথম সারির দ্বি-চাকার প্রস্তুতকারক, দেশের বৈদ্যুতিক দ্বি-চাকার বাজারে তার প্রথম বৈদ্যুতিক স্কুটার চালু করার পরিকল্পনা করছে। এই কোম্পানির নাম Piaggio এবং খুব শীঘ্রই এই কোম্পানির প্রথম স্কুটি আসতে চলেছে বাজারে। এবং কোম্পানির এই প্রথম ইলেকট্রিক স্কুটারটির নাম হতে চলেছে Piaggio One।

Advertisement

কোম্পানিটি ইতালিতে অনুষ্ঠিত হতে যাওয়া EICMA 2022 অটো শো-তে এই স্কুটারটি প্রদর্শন করেছে। কোম্পানিটি আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এই ইলেকট্রিক স্কুটার তৈরি করছে। এতে আপনি অনেক উন্নত বৈশিষ্ট্য দেখতে পাবেন।

কোম্পানি এই স্কুটারের সামনে এবং পিছনে এলইডি লাইট, আর্ট কীলেস স্টার্ট ফিচার এবং সিটের নিচে একটি বড় স্টোরেজ স্পেস দিয়েছে। এতে আপনি ২৫ লিটার স্টোরেজ স্পেস পাচ্ছেন। রাইডিং এর মান উন্নত করার জন্য, কোম্পানি এই স্কুটারের সিট আগের তুলনায় বড় এবং গিয়ার পরিবর্তন অনেক বেশি সহজতর করেছে।

Advertisement

একই সঙ্গে, এই স্কুটারটিকে ব্যবহারকারী-বান্ধব করতে চলেছে সংস্থাটি। এজন্য বারবার ব্যবহারযোগ্য লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করতে চলেছে কোম্পানিটি। এই কোম্পানি তার বৈদ্যুতিক স্কুটারটিকে অনেক রঙের বিকল্প এবং পাওয়ার ভেরিয়েন্টের সাথে বাজারে উপস্থাপন করতে পারে। এর টপ স্পিড সম্পর্কে কথা বললে, এর বেস এবং প্লাস মডেলের টপ স্পিড ৪৫ কিমি প্রতি ঘণ্টা হতে পারে। একই সময়ে, এর অ্যান্টিড ট্রিম মডেলের সর্বোচ্চ গতি হতে পারে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ভারতে এই ইলেকট্রিক স্কুটার লঞ্চের বিষয়ে এখনো কোনো তারিখ প্রকাশ করা হয়নি। কিন্তু কোম্পানি শীঘ্রই ভারতীয় গ্রাহকদের জন্য তাদের ইলেকট্রিক স্কুটার আনতে পারে। এই স্কুটারটি সর্বাধিক ১০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে তাদের গ্রাহকদের।

এর বৈশিষ্ট্য সম্পর্কে কথা বললে, কোম্পানি কী-লেস অপারেশন, এলসিডি ডিসপ্লে, রাইড মোড এবং ওডোমিটার, স্পিডোমিটার, ট্রিপমিটার, ব্যাটারি লেভেল চেকের মতো বৈশিষ্ট্য সরবরাহ করতে পারে। ব্রেকিং হার্ডওয়্যারে আপনি সিঙ্গেল সাইড ফ্রন্ট ফর্ক এবং ডুয়াল রিয়ার শক ব্রেক পাবেন। এছাড়া, এই স্কুটারের সস্তা মডেলে সিঙ্গেল এবং রিয়ার ডিস্ক ব্রেক পেতে পারেন আপনারা।

Related Articles

Back to top button