নিউজপলিটিক্সরাজ্য

মীনাক্ষী মুখার্জিকে এবারে পার্টির মুখ করতে চাইছে আলিমুদ্দিন

মীনাক্ষী মুখার্জি বলেছেন, পার্টি তাকে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব পূরণ করার জন্য ঝাপিয়ে পড়বেন।

বামফ্রন্টের এবারের পোস্টার গার্ল এই তকমাটা বেশ অনেকদিন ধরেই দূর এগিয়েছে নন্দীগ্রামের সংযুক্ত মোর্চা প্রার্থী মীনাক্ষী মুখার্জির সঙ্গে। তার সঙ্গে তাকে অনেকে লাল পার্টির তরুন মুখ বলেও এখন জানছেন এবং বামফ্রন্টের তরফে এই প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দেওয়া হচ্ছে বলেও জানা যাচ্ছে। কিন্তু, বামফ্রন্টের পোস্টার গার্ল কিন্তু এই সম্মান নিতে একেবারেই নারাজ। বরং তিনি বলছেন, দলীয় নেতৃত্ব যে দায়িত্ব তাকে দেবে সেই দায়িত্ব তিনি মাথা পেতে পালন করতে রাজি হয়েছেন। বিধানসভা ভোটে নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী হয়ে যাবার পরেই ধীরে ধীরে তিনি জনগণের মধ্যে পরিচিত হতে শুরু করেছেন।

প্রায় প্রত্যেক মিটিং-মিছিলে তাকে সবার সামনে রাখছে আলিমুদ্দিন। তার আগে বামেদের নবান্ন অভিযানে তিনি অন্যতম প্রধান মুখ হিসেবে সামনে এসেছিলেন। দলের যুবনেতা এবং নেত্রীদের আগলে রেখেছিলেন তিনি। তারপর থেকেই নন্দীগ্রামে এই বীরাঙ্গণা লড়াই চালানো শুরু করেন। পুলিশের টিয়ার গ্যাস, জলকামানের বিরুদ্ধে রীতিমতো আন্দোলন করেছিলেন মীনাক্ষী মুখার্জি। তাই এবারে এই পোস্টটার গার্ল এর চাহিদা একেবারে তুঙ্গে। তার বাচনভঙ্গি, তার উপযুক্ত শব্দ চয়নের বাংলা হিন্দি মেশানো একটা বক্তব্য বর্তমানে বামফ্রন্ট জনসভার একটা অন্যতম রসদ হয়ে উঠেছে।

পাশাপাশি এখন তার লাল সাদা সালোয়ার একটি ড্রেসকোড হয়ে উঠেছে অনেকের মাঝে। তাই মীনাক্ষী মুখার্জির জনপ্রিয়তাকে মাথায় রেখে যুব মোর্চা সভানেত্রী কে প্রচারের আলোয় নিয়ে আসার পরিকল্পনা গ্রহণ করছে আলিমুদ্দিন শিবির। মোহাম্মদ সেলিমের সঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মীনাক্ষী। তবে তিনি বলেছেন জয় পরাজয় তার কাছেখুব একটা বড় কথা নয় কিন্তু বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য তিনি লড়াই চালিয়ে যাবেন। তার সাথেই মীনাক্ষী মুখার্জি বলেছেন, পার্টি তাকে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব পূরণ করার জন্য ঝাপিয়ে পড়বেন।

Related Articles

Back to top button