দেশনিউজ

লিটারে ২ টাকা দাম বাড়ল আমুল দুধের

প্রতি লিটারে দুই টাকা করে দাম বাড়ছে আমুলের প্রত্যেকটি দুধের



এতদিন পর্যন্ত ব্যাপারটা শুধুমাত্র জ্বালানি তেল এবং রান্না তেলের মধ্যে সীমিত ছিল। কিন্তু এবারে দাম বৃদ্ধি হতে চলেছে শিশুদের প্রধান খাদ্য দুধের। দেশের সবথেকে বড় দুগ্ধ এবং দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা আমূল ঘোষণা করে দিয়েছে আগামীকাল থেকে এই ব্র্যান্ডের সব রকম দুধের দাম প্রতি লিটারে ২ টাকা করে বৃদ্ধি পেতে চলেছে। তার কারণবশত জানানো হয়েছে পেট্রোল এবং ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণেই এই দাম বৃদ্ধি করতে বাধ্য হয়েছে আমূল।

টানা দেড় বছর ধরে একই দামে কাজ করছিল আমুল কোম্পানিটি। প্রতিনিয়ত পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি পেতে থাকায় এবারে আর আগের দামে বিক্রি সম্ভব না বলে জানিয়ে দিয়েছে আমূল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই গতকয়েক মাস ধরে লাগাতার বৃদ্ধি পেয়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। বেশ কিছু জায়গায় এই দাম সেঞ্চুরি হাঁকিয়ে বসে রয়েছে। অন্যান্য জায়গায় প্রায় সেঞ্চুরি করার সামনাসামনি অবস্থায় রয়েছে এই দাম।

এই পরিস্থিতিতে প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি পেয়ে চলেছে। আর সব থেকে বেশি খারাপ প্রভাব পড়ছে নিম্ন মধ্যবিত্ত আর মধ্যবিত্ত দের উপরেই। করোনাভাইরাস এর বেলাগাম সংক্রমণ আর তার সঙ্গে জারি করা লকডাউন, সব মিলিয়ে বিক্রি কমেছে সমস্ত সংস্থার। দোকান খোলার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। তারপরে বিক্রি ধীরে ধীরে কমতে শুরু করেছে সমস্ত সংস্থায়। তার কুফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে।

তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগাতার বৃদ্ধি পেতে থাকলেও দুধের দাম মোটামুটি একই ছিল এতদিন ধরে। তবে এবারে, পরিবহন এবং সরবরাহ খরচ লাগাতার বৃদ্ধি পেতে থাকায় এই দুধের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল আমূল সংস্থাটি। তারা জানিয়ে দিয়েছে তাদের ব্র্যান্ডের সমস্ত দুধ অর্থাৎ আমুল শক্তি, আমুল তাজা, আমুল স্লিম অ্যান্ড ট্রিম, আমুল গোল্ড এবং আমুল টি স্পেশাল দুধের দাম আগামী পয়লা জুলাই থেকে দুই টাকা করে বৃদ্ধি হচ্ছে প্রতি লিটারে। দেশের সর্বত্র এই দাম কাজ করবে।

Related Articles

Back to top button