নিউজরাজ্য

সিনে কায়দায এটিএম লুঠের পান্ডাকে গ্রেফতার করল মালদা পুলিশ

মালদা: পুলিশ চাইলে কিনা করতে পারে তা আবার প্রমাণ করল মালদা কালিয়াচক থানার পুলিশ। মালদা সুজাপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম লুঠের মূল পান্ডাকে গ্রেফতার করল কালিয়াচক থানার পুলিশ। উত্তরপ্রদেশের মথুরা জেলার বাসিন্দা ধরমবীর শর্মা ওরফে পন্ডিত জি কে রতুয়া নামের এই ব্যক্তিকে ১৪ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২০ আগস্ট মালদা কালিয়াচক থানার সুজাপুরের একটি রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে আট লক্ষ টাকা লুঠ করা হয়। এই লুঠের ঘটনা সামনে আসতেই মালদা তৎপর হন পুলিশ সুপার অলোক রাজোরিয়া। তদন্ত শুরু হলেও উত্তরপ্রদেশের যোগ পায় মালদা পুলিশ।

এ প্রসঙ্গে মালদা পুলিশ সুপার জানিয়েছেন, ‘তদন্তে নেবে আমরা প্রথমে এটিএম সংলগ্ন ভেতর টোল প্লাজার সমস্ত সিসিটিভি ফুটেজ দেখি। এই সিসিটিভির ফুটেজ দেখে আমরা বিভিন্ন রাজ্যের এটিএম ভাঙার পদ্ধতি খুজে পাই। এই রুটের সঙ্গে সাদৃশ্য আছে কিনা তা দেখার জন্য সমস্ত তথ্য জোগাড় করা হয়। তাতে দেখা যায়, মালাদার সুজাপুরে যে পদ্ধতিতে এটিএম ভাঙা হয়েছে, তার সঙ্গে মিল রয়েছে উত্তরপ্রদেশের একটি এটিএম লুঠের ঘটনার। তারপরই আমরা উত্তরপ্রদেশের সেই জায়গার পুলিশের সঙ্গে যোগাযোগ করি। এই চক্রের বাকি অভিযুক্তদের ধরার জন্য তল্লাশি চালাচ্ছেন।

Related Articles

Back to top button