দেশনিউজ

১৮ দিনে জয় এসেছে মহাভারতে, করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে ২১ দিনে জয়ী হবে ভারত : প্রধানমন্ত্রী

×
Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মহাভারতের যুদ্ধ জয়ের জন্য ১৮ দিন সময় লেগেছিল, করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করতে ভারতের ২১ দিন সময় লাগবে। যে রোগটি বিশ্বকে তাঁর হাঁটুর কাছে নিয়ে এসেছে, তার বিশাল চ্যালেঞ্জের কথা তুলে ধরেন তিনি। তিনি এদিন আরও যোগ করেন যে, যখন শ্রীকৃষ্ণ পাণ্ডবদের বিজয়ের পথে পরিচালিত করেছিলেন, তখন দেশটিতে ১.৩ বিলিয়ন নাগরিক ছিলেন।

Advertisement

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার নির্বাচনী এলাকা বারানসীতে ভাষণ দেওয়ার সময় এই মন্তব্য করেন। এখানে এসে তিনি বলেন, প্রাচীন শহর ‘কাশী’, বারাণসীর অন্য নাম। দেশের বাকি অংশকে সংযম, সংকল্প ও করুণার মূল্য শেখাতে নেতৃত্ব দিতে পারে এই শহর। প্রধানমন্ত্রী আরও যোগ করেন যে, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হওয়ার জন্য হিন্দু উৎসব ‘চৈত্র নবরাত্রি’র প্রথম দিনটি দেশের কাছে পবিত্র আশীর্বাদ নিয়ে আসুক।

এরপর নরেন্দ্র মোদী নির্বাচনী এলাকার বাসিন্দাদের সাথে করোনা ভাইরাস নিয়ে আলাপচারিতার জন্য একটি আলোচনা সভা করেন। বুধবার প্রধানমন্ত্রীর এই ভাষণ এবং পরবর্তী কথোপকথনটি পৌরাণিক ও ধর্মীয় বিষয়ে পরিপূর্ণ ছিল। তিনি ‘নবরাত্র’ উৎসবের প্রথম দিনে জনগণকে শুভেচ্ছা জানিয়ে তাঁর সম্বোধন শুরু করেন এবং বলেন যে, করোনা ভাইরাস মহামারীর কারণে তিনি এই উপলক্ষ্যে তাঁর নির্বাচনী এলাকার লোকদের মধ্যে থাকতে পারবেন না।

Advertisement

প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘আজ নবরাত্রির প্রথম দিন, আপনারা সবাই অবশ্যই আচার অনুষ্ঠান করতে ও প্রার্থনা করতে ব্যস্ত থাকবেন। তবুও আপনারা যে এই আলোচনার জন্য সময় বের করেছেন, তার জন্য আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ। আমি দেবী শৈলপুত্রীর কাছে প্রার্থনা করি যেন তিনি করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের জন্য আমাদের শক্তি দেন।’

Related Articles

Back to top button