দেশনিউজ

লকডাউন : ১৪ ই এপ্রিল পর্যন্ত বন্ধ সমস্ত বিমান পরিষেবা

×
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে গোটা দেশেই ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন এর ঘোষনা করেছে কেন্দ্রীয় সরকার। এই লকডাউনের জন্য আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে সমস্ত যাত্রীবাহী বিমান। আগের বিজ্ঞপ্তিতে আগামী ২৯ মার্চ পর্যন্ত সমস্ত যাত্রীবাহী বিমান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছিল, কিন্তু বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে সেই সময় বাড়ানো হচ্ছে। ২৯ মার্চের বদলে আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকছে সমস্ত যাত্রীবাহী বিমান। তবে সবরকম পণ্যবাহী বা কার্গো বিমান চালু থাকবে বলে জানানো হয়েছে।

Advertisement

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে, তার জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে অসামরিক বিমান মন্ত্রকের তরফে। গত ১৯ মার্চ বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করা হয়েছিল যে, করোনা ভাইরাসের জন্য ২৯ মার্চ পর্যন্ত সমস্ত রকম বিমান পরিষেবা বন্ধ থাকবে। কিন্তু সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে সিদ্ধান্ত পরিবর্তন করা হলো বলে জানা যাচ্ছে। এর আগে অন্তঃরাজ্য বাস পরিষেবা, দেশে সবধরনের ট্রেন পরিষেবাও বন্ধ ১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮০০। দেশে এখনো মারা গিয়েছে ১৮ জন। আর এই আন্তর্জাতিক বিমান পরিষেবার মাধ্যমেই ভারতে প্রথম ছড়িয়েছিল করোনা ভাইরাস। কলকাতার প্রথম সংক্রামিতও বিদেশ থেকেই ফিরেছিলেন। তাই বিমান পরিষেবা বন্ধের দিকেই জোর দেওয়া হচ্ছে বেশি করে।

Advertisement

Related Articles

Back to top button