ক্রিকেটখেলা

‘ওর জন্য ম্যাচ খেলতে পারতাম’, অবসর নেওয়া এই ক্রিকেটারকে চাইছেন কুলদীপ যাদব

×
Advertisement

একসময় সকল ফরম্যাট জুড়ে ভারতের প্রথম পছন্দের স্পিনার ছিলেন কুলদীপ যাদব। গত ছয় মাসে তাঁর যাত্রাই ভীষণ কঠিন হয়েছে। দলে জায়গা পাওয়া তাঁর জন্য একটি দুঃসহ কাজ। কুলদীপ মাত্র দুটি ওয়ানডে এবং একটি টেস্ট খেলেছেন। এখন নির্বাচকদের হিসাবের বাইরে থাকেন কুলদীপ। সম্প্রতি তিনি জানান যে তিনি এমএস ধোনির উপস্থিতি মিস করছেন – যিনি উইকেটের পিছন থেকে তাঁর পথপ্রদর্শক শক্তি ছিলেন। ভারতীয় দলের প্রতিটি সদস্যের পরামর্শদাতা ধোনি বিশেষকরে বোলারদের জন্য একটি বিশাল বড় সুবিধা ছিলেন।

Advertisement

ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে কুলদীপ বলেন, স্টাম্পের পিছনে ধোনির উপস্থিতি তিনি মিস করেন। “কখনও কখনও আমি সেই নির্দেশনা মিস করি কারণ তার (মাহি) দুর্দান্ত অভিজ্ঞতা রয়েছে। তিনি আমাদের উইকেটের পিছনে গাইড করতেন, চিৎকার করতে থাকেন! আমরা তার অভিজ্ঞতা মিস করি। ঋষভ এখন আছে, সে যত বেশি খেলবে, ভবিষ্যতে ও তত বেশি বোলারদের ইনপুট দেবে।” তিনি বলেন।

কুলদীপ তুলে ধরেন যে কীভাবে ধোনি অবসর না নেওয়া পর্যন্ত, তিনি এবং চাহাল দুজনেই একসাথে খেলছিলেন। “মাহিভাই যখন দলে ছিল, আমি এবং চাহাল খেলছিলাম। মাহিভাই চলে যাওয়ার পর থেকে আমি আর চাহাল একসাথে খেলিনি। মাহিভাই চলে যাওয়ার পরে আমি মাত্র কয়েকটি খেলা খেলেছি।” যোগ করেন কুলদীপ। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত দুই মরশুম কুলদীপের জন্য সুখকর ছিল না। নাইটরা বেশিরভাগই তাদের স্পিন-বিভাগে সুনীল নারিন, শাকিব আল হাসান এবং বরুণ চক্রবর্তীকে পছন্দ করত। নির্বাচকরা ইংল্যান্ড সফরের জন্য কুলদীপকে উপেক্ষা করে।

Advertisement

Related Articles

Back to top button