কলকাতানিউজরাজ্য

১ জুলাই থেকে চালু হতে পারে মেট্রো পরিষেবা, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

মেট্রো চালু হলেও বিশেষ নিয়মবিধি মানতে হবে। মুখ্যমন্ত্রী  মেট্রোয় যতগুলি আসন আছে, ততগুলি আসনে যাত্রী বসতে পারবে।

আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছু বড় বিষয় ঘোষণা করেন। ১ জুলাই থেকে মেট্রো চালুর বিষয়ে ইঙ্গিত দিয়েছেন তিনি। সব কিছু নিয়ম মানলে মেট্রো চালু করতে পারে রাজ্য সরকার। কলকাতা মেট্রোর সাথে এই বিষয়ে কথা বলছে রাজ্য সরকার। মেট্রো কর্তৃপক্ষের সাথে পুলিশ বৈঠক করবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে মেট্রো চালু হলেও বিশেষ নিয়মবিধি মানতে হবে। মুখ্যমন্ত্রী  মেট্রোয় যতগুলি আসন আছে, ততগুলি আসনে যাত্রী বসতে পারবে। এছাড়া মেট্রো বার বার স্যানিটাইজ করতে হবে। এই নিয়মগুলিকে মানতে হবে কলকাতা মেট্রোকে। এর পাশাপাশি ১ জুলাই থেকে রাজ্যে সমস্ত বেসরকারি বাস নামানোর কথাও তিনি ঘোষণা করেছেন। ৬ হাজার বাসের মধ্যে আড়াই হাজার বাস নেমেছিল। কিন্তু আজ তিনি সমস্ত বাস নামার কথা জানিয়েছেন।

এদিকে আগামী ১২ আগস্ট পর্যন্ত দেশের সমস্ত ট্রেন পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র বিশেষ ট্রেন ছাড়া আর কোনো ট্রেন চলবে না। মেট্রো চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। রাজ্যের পক্ষ থেকে আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে। সেদিন মুখ্যমন্ত্রী বলেছিলেন যে ৩১ জুলাই পর্যন্ত লোকাল ট্রেন, মেট্রো রাজ্যে চলবে না। কিন্তু আজ আবার মেট্রো চলতে পারে এমনটা তিনি বৈঠকে বলেছেন। যাত্রীদের সুবিধার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Tags
Back to top button
×
Close