নিউজপলিটিক্সরাজ্য

কয়লা-গরুপাচার তদন্তে বাধা দেওয়া হচ্ছে, কড়া ভাষায় পুলিশ প্রশাসনকে হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল

Advertisement

পশ্চিমবঙ্গে গরুপাচার এবং কয়লা কাণ্ড নিয়ে এবার সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তিনি আজ অর্থাৎ রবিবার সকালে পরপর তিনটি টুইটে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুলিশের গরু পাচার এবং কয়লাকান্ড তদন্তে ভূমিকা নিয়ে প্রশ্ন করেছেন। তিনি আবারো রাজ্যের প্রশাসনিক দপ্তরের ভূমিকা নিয়ে তীব্র নিন্দা করেছেন। এনামুল সহ গরু পাচারকারী দল ও কয়লা মাফিয়াদের তাণ্ডবে মাঝে রাজ্যের প্রশাসনিক দপ্তর কি করছে বলে সুর চড়িয়েছেন তিনি। এছাড়াও তিনি সাফ জানিয়ে দিয়েছেন আইনের উর্দ্ধে কেউ নেই।

আজকের টুইটে রাজ্যপাল মুখ্যমন্ত্রী ও কলকাতা পুলিশকে ট্যাগ করে টুইট করে লিখেছেন, এক চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট কে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। আর নাকি তার পিছনে রয়েছে রাজনৈতিক অভিসন্ধি। তিনি আরও অভিযোগ জানিয়েছেন যে, গরুপাচার এবং কয়লাকাণ্ডে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তাতে ওদেরকে অনেকেই বাধা দিয়েছে বলে রাজ্যপালের অভিযোগ। তিনি হুশিয়ারি দিয়ে বলেছেন, আইনের উর্ধ্বে কেউ নেই। এছাড়াও গরু পাচারকারী তদন্ত অভিযানে যে সমস্ত উর্দিধারী সুবিধাভোগীরা বাধা দেয়ার চেষ্টা করছে তাদের ভবিষ্যতে দুঃখ আছে বলেই জানিয়েছেন তিনি।

তিনি শেষের টুইটে জানিয়েছেন, রাজ্যপাল হিসেবে তিনি সর্বদা সংবিধান এবং আইনের সুরক্ষা করবেন। রাজ্যের মানুষের জন্য কাজ করার শপথ নিয়েছেন। শপথ ভেঙে তিনি রাজ্যের মানুষের কষ্ট সহ্য করে নেবেন না। এর সাথে তিনি জানিয়েছেন সরকারি কর্মচারীরা যাতে রাজনৈতিকভাবে নিরপেক্ষ হয় তা দেখার দায়িত্ব তার। তাই সে বারংবার রাজ্যের প্রশাসন ব্যবস্থার সরকারি কর্মচারীদের রাজনৈতিকভাবে নিরপেক্ষ হাওয়ার আদেশ দেন।

Tags

Related Articles

Back to top button