ক্রিকেটখেলা

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে জন্য ঘোষিত হল ভারতের সফরসূচী



দ্বিতীয় ডব্লিউটিসি সংস্করণের জন্য ভারতের সময়সূচী ঘোষণা করা হল। ইন্ডিয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণ শেষ করেছে রানার্স আপ হিসাবে। ভারত ডব্লিউটিসির দ্বিতীয় সংস্করণ ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু করবে। চক্রটি ২ ম্যাচের অ্যাওয়ে বাংলাদেশ সফর দিয়ে শেষ হবে। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণে প্রথম থেকে আধিপত্য বিস্তার করা সত্ত্বেও ভারত দ্বিতীয় সেরা হয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে পরাজয়ের হতাশাকে পিছনে ফেলে বিরাট কোহলি অ্যান্ড কোং এখন টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণের জন্য প্রস্তুত হচ্ছে।

ট্রেন্ট ব্রিজে ০৪ আগস্ট থেকে শুরু হতে চলা ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ভারতীয় দলের জন্য নতুন অভিযান শুরু হচ্ছে। ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নিজেদের ব্যস্ত রাখবে। টেস্ট চ্যাম্পিয়নশিপে (২০২১-২৩) ভারতের দ্বিতীয় সিরিজ হবে ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে। এই বছরের নভেম্বরে টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরে সিরিজটি অনুষ্ঠিত হতে পারে।

এরপর ৩ ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার সাথে খেলবে টিম ইন্ডিয়া। এরপর ভারত নামবে শ্রীলঙ্কার বিপক্ষে।
খেলার দীর্ঘতম ফর্ম্যাট থেকে দীর্ঘ বিরতির পর, ভারতীয় দল এরপর বর্ডার-গাওস্কর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করবে, যা ২০২২ সালের দ্বিতীয়ার্ধে অনুষ্ঠিত হবে। ভারতের দ্বিতীয় ডব্লিউটিসি অভিযান বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শেষ হবে। ভারতের ডব্লিউটিসি [২০২১-২০২৩] সফরসূচী-

Home Match-

২ টেস্ট ম্যাচ বনাম নিউজিল্যান্ড

৩ টেস্ট ম্যাচ বনাম শ্রীলঙ্কা

৪ টেস্ট ম্যাচ বনাম অস্ট্রেলিয়া

Away Match-

৫ টেস্ট ম্যাচ বনাম ইংল্যান্ড

৩ টেস্ট ম্যাচ বনাম দক্ষিণ আফ্রিকা

২ টেস্ট ম্যাচ বনাম বাংলাদেশ

ভারত ইংল্যান্ড সফর (৫ টেস্ট ম্যাচ)

আগস্ট ৪-৮: ইংল্যান্ড বনাম ভারত, প্রথম টেস্ট, ট্রেন্ট ব্রিজ
আগস্ট ১২-১৬: ইংল্যান্ড বনাম ভারত, দ্বিতীয় টেস্ট, লর্ডস
আগস্ট ২৫-২৯: ইংল্যান্ড বনাম ভারত, তৃতীয় টেস্ট, হেডিংলি
সেপ্টেম্বর ২-৬: ইংল্যান্ড বনাম ভারত, চতুর্থ টেস্ট, কেনিংটন ওভাল
সেপ্টেম্বর ১০-১৪: ইংল্যান্ড বনাম ভারত, পঞ্চম টেস্ট, ওল্ড ট্র্যাফোর্ড

Related Articles

Back to top button