দেশনিউজ

সুখবর! উৎসব মরশুমে ২০০ স্পেশাল ট্রেন চালাবে রেল, অতিরিক্ত সুবিধা পাবে যাত্রীরা

Advertisement

নয়াদিল্লি: করোনা পরিস্থিতি ও দীর্ঘ লকডাউনের পর এখনও পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা চালু না হলেও কিছু স্পেশাল ট্রেন চালাতে শুরু করেছে রেলমন্ত্রক। আর এবার উৎসব মরশুমের কথা মাথায় রেখে আরও দুশোটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। আগামী 15 অক্টোবর থেকে এই স্পেশাল ট্রেনগুলি চলবে বলে জানা গিয়েছে।

রেল বোর্ডের চেয়ারম্যান ও সিইও ভি কে যাদব এ বিষয়ে বলেছেন, ‘উৎসব মরশুমে যাত্রীদের যাতায়াতের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করা যায় আগামী 15 অক্টোবর থেকে 30 নভেম্বরের মধ্যে এই দুশোটি স্পেশাল ট্রেন চললে উৎসবে সুবিধা হবে যাত্রীরা।

প্রসঙ্গত, করোনাভাইরাস এ দেশে থাবা বসানোর পর থেকে দীর্ঘ বেশ কয়েক মাস স্তব্ধ হয়ে গিয়েছিল রেল পরিষেবা। তবে মে মাসের শুরুর দিন থেকে ভিন রাজ্য থেকে শ্রমিক আনার জন্য চালু করা হয় শ্রমিক স্পেশাল ট্রেন। আর এইবার উৎসব মরশুমে তাদের কথা মাথায় রেখে যাত্রী স্পেশাল এই ট্রেন চালানো হবে ভারতীয় রেলের পক্ষ থেকে। জানা গিয়েছে, এরই মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে একটি ক্যাম্পেইন করবে ভারতীয় রেল। সব মিলিয়ে এই সময় ট্রেন চালানোর সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Tags

Related Articles

Back to top button