নিউজদেশ

‘হর ঘর তেরেঙ্গা’ অভিযানে বিরাট সাফল্য ডাক বিভাগের, মাত্র ১০ দিনে বিক্রি ১ কোটির বেশি পতাকা

ভারতীয় ডাকঘর মাত্র ২৫ টাকায় বিক্রি করছিল জাতীয় পতাকা

×
Advertisement

আগামী ১৫ আগস্ট, ৭৫ বছর পূর্ণ হবে ভারতের স্বাধীনতার। সেই উপলক্ষে দেশজুড়ে চলছে অমৃত মহোৎসবের প্রস্তুতি। এর মাঝেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসেবে “হর ঘর তেরেঙ্গা” কর্মসূচি পালনের ডাক দিয়েছিলেন। এই অবস্থায় মাত্র ১০ দিনের মধ্যেই এক কোটি জাতীয় পতাকা বিক্রি করেছে ভারতীয় ডাক বিভাগ। পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে, দেড় লক্ষ ডাকঘরে ও বাকি অনলাইনের মাধ্যমে বিক্রি করে এত সংখ্যক পতাকা বিক্রির লক্ষ্যমাত্রা স্পর্শ করতে পেরেছে ভারতীয় ডাকঘর।

Advertisement

আসলে চলতি বছরে দেশের স্বাধীনতা এবার ৭৫ তম বর্ষে পা দিচ্ছে। তাই কেন্দ্র সরকার গোটা বছর ধরেই তা পালনের পরিকল্পনা নিয়েছে। স্বাধীনতার হীরক জয়ন্তী বর্ষে পালিত হচ্ছে “আজাদি কা অমৃত মহোৎসব”। আর তা সেলিব্রেট করতেই মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির দেশবাসীর কাছে আবেদন জানিয়েছিলেন যে ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত প্রত্যেকেই তাদের নিজেদের বাড়িতে পতাকা উত্তোলন করুন। শেয়ার করুন তার ছবি। আর সামিল হন “হর ঘর তিরঙ্গা” অভিযানে।

এই সময় ভারতীয় ডাকঘর মাত্র ২৫ টাকায় বিক্রি করছিল ভারতীয় পতাকা। স্বাধীনতা দিবস পর্যন্ত ডাকঘর থেকে এই জাতীয় পতাকা বিক্রি করা হবে। এর পাশাপাশি অনলাইনেও বিক্রি চলছিল। অনলাইনে পতাকা কিনলে কোন ডেলিভারি চার্জ দিতে হচ্ছিল না বলেই জানিয়েছিলাম মন্ত্রক। এখনো পর্যন্ত অনলাইনে ১ লক্ষ ৭৫ হাজার পতাকা বিক্রি হয়েছে। সেই সাথে আপনাদের জানিয়ে রাখি গোটা দেশে বিভিন্ন শহরে হর ঘর তেরঙ্গা কর্মসূচি প্রচার চালিয়েছে ৪ লাখ ২০ হাজার ডাককর্মী।

Advertisement

Related Articles

Back to top button