×
খেলাক্রিকেট

কোহলিকে গার্ড অব অনার দিল ভারতীয় দল, বিরাটকে জড়িয়ে ধরলেন ক্যাপ্টেন রোহিত

Advertisement

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পর শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে ভারত। গতকাল সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। বিরাট কোহলি শততম টেস্ট ম্যাচে ব্যাটিং করতে মাঠে নামার পূর্বে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সম্মান পেয়েছেন। স্ত্রী অনুষ্কা শর্মার সাথে মাঠে নেমে সেই সম্মান ভাগ করে নিয়েছেন তিনি। এবার সতীর্থদের নিকট থেকে গার্ড অফ অনার পেয়ে আপ্লুত হয়ে পড়লেন বিরাট কোহলি। আনন্দে অধিনায়ক রোহিত শর্মাকে জড়িয়ে ধরলেন তিনি। সেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে মনোমালিন্যের কথা দিকবিদিক বিস্তৃত। তার মধ্যে এমন আলিঙ্গন, প্রশ্ন তুলেছে সংবাদের সত্যতার ওপর।

Advertisement

আজ প্রথম ইনিংস ডিক্লেয়ার ঘোষণার শেষে শ্রীলংকার বিরুদ্ধে বোলিং করতে নেমেছে ভারত। ইতিপূর্বে, টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাটিং করেই বাজিমাত টিম ইন্ডিয়ার! ৮ উইকেট হারিয়ে ৫৭৪ রানের বিশাল স্কোর অর্জন করে ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করেছে ভারত। শ্রীলংকার বিরুদ্ধে আজ শততম টেস্ট ম্যাচে ফিল্ডিং করতে মাঠে নেমেছেন বিরাট কোহলি। মাঠে নামতেই সতীর্থদের নিকট থেকে বিরাট প্রাপ্তি পেলেন কোহলি। গার্ড অফ অনার দিয়ে বিরাট কোহলিকে সম্মানিত করলো ভারতীয় দল। যার নেতৃত্বে ছিলেন স্বয়ং রোহিত শর্মা।

Advertisement

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে রোহিত শর্মার সাথে ওপেনিং জুটিতে মাঠে নামেন মায়ানক আগারওয়াল। তবে মাত্র ২৯ রানে শেষ হয় রোহিত শর্মার ইনিংস। ৩৩ রানে সাজঘরের পথ ধরেন মায়ানক আগারওয়াল। এরপর রান মেশিন বিরাট কোহলি দলের দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে। শ্রেয়াস আইয়ারের সাথে জুটি বেঁধে ৪৫ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। ব্যাট হাতে ৪৫ রানের ইনিংস খেললেও বিশ্বরেকর্ড করেছেন বিরাট কোহলি। মাত্র ২৭ রান করে তার পিছু ধাওয়া করেন শ্রেয়াস আইয়ারও। এরপর ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাদেজার লম্বা ইনিংসের ওপর ভর করে ভারত ম্যাচে চালকের আসন অধিষ্ঠান করে নেয়। ঋষভ পন্থ ব্যক্তিগত ৯৬ এবং রবীন্দ্র জাদেজা অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলেন। এছাড়া রবীচন্দ্রন অশ্বিনের ৬১ রানের ইনিংসের ওপর ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার করেছে।

Related Articles

Back to top button