দেশনিউজ

করোনা সংক্রমণে নয়া রেকর্ড দেশে, আক্রান্তের সংখ্যা ৬ লক্ষের বেশি

গত বুধবার দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০০ জনের। একদিনে করোনায় এত মানুষের আক্রান্ত হয়ে মৃত্যু আগে ঘটেনি দেশে।

Advertisement

করোনা আবহের মাঝেই দেশ জুড়ে আনলক-১ ঘোষণা করা হয় গত জুন মাসের ১ তারিখ। এরপর থেকে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল চোখে পড়ার মত। রাতরাতি হু হু করে বাড়তে থাকে করোনা সংক্রমণ। দেশের মধ্যে সর্বোচ্চ করোনা ভাইরাসে আক্রান্তের নিরিখে রয়েছে মহারাষ্ট্র। সেখানে রোজ লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রে বুধবার নতুন করে করোনা সংক্রমণ ঘটেছে ৫,৫৩৭ জনের শরীরে। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৯,০৭৫ জন। মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। তবে স্বস্তি একটিই যে মহারাষ্ট্রে করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ মানুষ।

অপরদিকে, গত বুধবার দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০০ জনের। একদিনে করোনায় এত মানুষের আক্রান্ত হয়ে মৃত্যু আগে ঘটেনি দেশে। তাই বুধবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যুতে নয়া রেকর্ড গড়েছে। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১১ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানান হয়েছে, বুধবার সুস্থতার হার ছিল ৬৫.৩৫ শতাংশ। রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৯,১৭০ জন।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজধানী দিল্লিতেও হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার দিল্লিতে নতুন করে ২৪৪২ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। দিল্লিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২৭ হাজারেরও বেশি মানুষ। দেশ জুড়ে গত বুধবার করোনা আক্রান্ত হয়ে ৫০৭ জনের মৃত্যু হয়েছে। যা নয়া রেকর্ড গড়েছে। এর আগে একদিনে করোনা আক্রান্ত হয়ে এত মৃত্যু আগে দেখেনি দেশ। দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৬ লাখ পার করল।

Tags

Related Articles

Back to top button
×
Close
Close