ক্রিকেটখেলা

দলে এলো নটরাজন, টসে হেরে প্রথমে ব্যাট করবে ভারত

×
Advertisement

টসে জিতে চূড়ান্ত ম্যাচে বোলিং এর সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। কে এল রাহুলেরে বদলে দলে এলেন নটরাজন। দুই দলই সিরিজ জিততে মরণপণ লড়াই চালাবে আজ। চতুর্থ রুদ্ধশ্বাস ম্যাচে টি২০ সিরিজের স্কোর ২-২ করে ভারত। দ্বিতীয় ম্যাচের পর এই ম্যাচে ইন্ডিয়ার দুর্দান্ত কামব্যাকের সাক্ষী থাকলো ক্রিকেট মহল। এই ম্যাচে সেই হারের জবাব দিতে চাইবে মরগ্যান বাহিনী।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাট করতে নেমেই মন জয় করলেন সূর্যকুমার। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে নজির গড়লেন। অভিষেক ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়ার পরেও ৩য় ম্যাচে বাদ পড়েন তিনি। চতুর্থ ম্যাচে আবার ডাক পেয়ে সুযোগের পূর্ণ ব্যবহার করেন সূর্য। মাত্র ২৮ বলে অর্ধশতরান করেন । ৩১ বলের মাথায় ৫৭ রান করে মালানের হাতে ক্যাচ দিয়ে আউট হন সূর্যকুমার। তবে তাঁর আউট হওয়া নিয়ে প্রতিবাদের ঝর ওঠে। ৬টি চার ও তিনটি ছয়ে সাজানো সূর্যকুমারের ইনিংস বহুল প্রশংসা পায়। তাই আশা করা যায় এই ম্যাচেও সেই ফর্ম বজায় রাখবেন তিনি। পন্থ ও আইয়ার যথাক্রমে ৩০ ও ৩৭ রান করে দলের মোট স্কোর অনেকটা বাড়িয়েছিলেন।

ইংল্যান্ডের ব্যাটিং শুরুর দিকে ভারতের বোলাররা বেশ কিছুটা চাপ তৈরি করে। ১৫ রানের মাথায় ভুবনেশ্বরের বলে বাটলারের মুল্যবান উইকেট পরে যায়। ৬ বলে ২৩ রান বাকি থাকাকালীন ধসের মুখে পড়ে যায় ইংল্যান্ড। যদিও সেখান থেকে কাম কামব্যাক করার চেষ্টা করেন জোফ্রা আর্চার। তবে শেষ রক্ষা হয়নি। ৮ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত। ভারতের হয়ে ৩ টি করে উইকেট নেন শার্দূল। চাহার ও পান্ডিয়া নেন ২টি করে উইকেট। ভুবনেশ্বর পান ১ টি করে উইকেট। আজকের ফয়সালাকারী ম্যাচে ভাগ্য নির্ধারণ হবে দুই দলের।

Advertisement

ভারতের প্রথম একাদশঃ রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, নটরাজন, বিরাট কোহলি, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার।

ইংল্যান্ডের প্রথম একাদশঃ জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইওইন মর্গান, বেন স্টোকস, স্যাম কারান, জোফ্রা আর্চার, ক্রিস জর্ডান, আদিল রশিদ, মার্ক উড।

Related Articles

Back to top button