টেক বার্তানিউজ

সাবধান! ইনকাম ট্যাক্সের নাম করে আসছে মেসেজ, ক্লিক করলেই উধাও হয়ে যাচ্ছে টাকা!

×
Advertisement

অনলাইনে টাকা হাতানোর জন্য নিত্য নতুন ফন্দি বের করেই চলেছে প্রতারকরা। তেমনই এক নতুন প্রতারণার হদিস পেলেন সাইবার ক্রাইম বিভাগের অফিসাররা। বেশ কিছু দিন থেকে দেখা বিভিন্ন ব্যক্তির মোবাইল মেসেজ আসছে ইনকাম ট্যাক্সের অফিস থেকে। যেখানে বকেয়া ট্যাক্স পরিশোধের জন্য নির্দিষ্ট লিঙ্কে গিয়ে ক্লিক করতে বলা হচ্ছে।

Advertisement

নিজেদের সময় বাঁচাতে ও আয়কর দপ্তরের জরিমানা থেকে বাঁচতে অনেকেই ক্লিক করে ফেলছেন নির্দিষ্ট লিঙ্কে। আর পরই ঘটে যাচ্ছে সবচেয়ে বড় অনলাইন জালিয়াতি। সাধারণ মানুষের ব্যাংক অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাচ্ছে সমস্ত টাকা।

এমন ঘটনা নজরে আসতেই সরকারি সাইবার সুরক্ষা এজেন্সির পক্ষ থেকে তৎক্ষণাৎ সাবধান করে দেওয়া হয়েছে সাধারণ মানুষকে। ইনকাম ট্যাক্সের নাম করে যে সমস্ত মেসেজ পাঠানো হচ্ছে তা আসল নয়। বিভিন্ন জালিয়াতি চক্র এমন মেসেজ পাঠাচ্ছে বলে জানিয়েছেন তাঁরা।

Advertisement

সাইবার সুরক্ষা এজেন্সির অফিসাররা জানাচ্ছেন, ইনকাম ট্যাক্সের নাম করে মেসেজ পাঠিয়ে আসলে করদাতাদের তথ্য চুরি করার জন্য কম্পিউটার ম্যালওয়্যার এই মুহূর্তে ভারতীয় সাইবার স্পেসে ঘুরে বেড়াচ্ছে। তাই এই ধরনের মেল ও মেসেজ থেকে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে সাইবার এজেন্সি।

Related Articles

Back to top button