জীবনযাপনসৌন্দর্য

Remove Dark Circles: মাত্র ২ দিনে চোখের নিচের কালো দাগ দূর হবে, জানুন কীভাবে

×
Advertisement

আমাদের মুখ দেখতে সুন্দর হয় নাক চোখের গঠন ও ত্বকের উজ্জ্বলতা দিয়ে। কিন্তু চোখের নিচে কালো দাগ পড়লে একজন ব্যক্তিকে অসুস্থ দেখাতে শুরু করে।নারী হোক বা পুরুষ, ডার্ক সার্কেল সৌন্দর্য কমিয়ে দেয়। আপনারও যদি চোখের কাছে ডার্ক সার্কেল থেকে থাকে, তাহলে আপনি মাত্র কিছু দিনের মধ্যে তা কমাতে পারবেন। ঘরে রাখা কিছু জিনিস লাগালে ২ দিনের মধ্যে ডার্ক সার্কেল হালকা হয়ে যায়। আসুন জেনে নিই ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপায়।

Advertisement

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপায়:-
আপনি যদি মাত্র 2 দিনের মধ্যে চোখের নীচের কালো দাগ থেকে মুক্তি পেতে চান তবে আপনি এখানে দেওয়া ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করতে পারেন। যেমন-

১) অ্যালোভেরা জেল:-
চোখের নিচের ডার্ক সার্কেল দূর করতে অ্যালোভেরা উপকারী। একটি পাত্রে অ্যালোভেরা জেল নিয়ে তুলোর সাহায্যে চোখের নিচে লাগান। খেয়াল রাখবেন হাত দিয়ে যেন বেশি চাপ না লাগে। প্রায় ২০ মিনিটের পরে, একটি ভেজা তোয়ালে বা ভেজা সুতির কাপড় দিয়ে জেলটি মুছে ফেলুন। এটি দিনে দুবার করুন এবং আপনি দুই দিনের মধ্যে পার্থক্য দেখতে পাবেন।

Advertisement

২) বাটারমিল্ক এবং হলুদ:-
হলুদ ও বাটার মিল্ক মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি চোখের নিচের কালো দাগে লাগান। পেস্ট শুকিয়ে যাওয়ার পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। 2 দিনের মধ্যে ডার্ক সার্কেল দূর করতে সক্ষম এই উপকর্টি, এই ঘরোয়া প্রতিকার দিনে দুইবার ব্যাবহার করুন। এটি চোখের নিচের ত্বককে পুষ্টি জোগায় এবং ময়শ্চারাইজ করে।

৩) গ্রিন টি ব্যাগ:-
ডার্ক সার্কেল দূর করতে গ্রিন টি। প্রথমে একটি প্যানে জল গরম করে তাতে গ্রিন টি ব্যাগ ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পর জল থেকে গ্রিন টি ব্যাগটি বের করে ফ্রিজে ঠান্ডা হতে দিন। টি ব্যাগ ঠাণ্ডা হয়ে গেলে চোখের ওপর কিছুক্ষণ রাখুন এবং শীতলতা অনুভব করুন। এতে ডার্ক সার্কেল হালকা হতে শুরু করে।
এইসব কিসুর পাশাপাশি আপনার নিয়ম অনুযায়ী ৬ থেকে ৮ ঘণ্টা ঘুমতে হবে। নিজেকে হাইড্রেটেড রাখতে মাফ মত জল পান করতে হবে ও রোদে বের হলে, মুখে সান ক্রিম ব্যাবহার করা অনিবার্য। এই বিজ্ঞাপনের উদ্দেশ্য শুধু মাত্র আপনাদের তথ্য প্রদান করা। কিছু বিষদে জানতে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। এই তথ্যের দায় ভার ভারত বার্তার নয়।

Related Articles

Back to top button