কলকাতানিউজরাজ্য

সুখবর! প্রায় তৈরি ইস্ট-ওয়েস্টের একদিকের যাত্রাপথ

Advertisement

বেশ কিছু দিন ধরেই চলছিলো জোর কদমে কাজ। ইতিমধ্যেই রেডি ইষ্ট ওয়েস্ট মেট্রোর একদিকের টানেল। আগামী শুক্রবার টানেল বোরিং মেশিন কে বের করে আনা হবে শিয়ালদহ স্টেশনে। বহু দিন ধরে বউ বাজার কাণ্ডের পর বন্ধ ছিলো মেট্রোর কাজ, কিন্তু অবশেষে কোর্টের রায়ে ফেব্রুয়ারি মাসে ফের কাজ শুরু হয়েছে। অন্য দিকে দীর্ঘ পঁচিশ বছর পর আজ আবারও কলকাতার বুকে মেট্রোর উদ্বোধন হল।

ইস্ট-ওয়েস্ট মেট্রো পথের দৈর্ঘ্য হবে প্রায় ৫ কিলোমিটার। আগামী কাল থেকে সকাল ৮টা থেকে যাত্রীদের জন্য পরিষেবা খুলে দেওয়া হবে নতুন পাতাল স্টেশনের। এদিন ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল, এছাড়াও ঞ্ছিলেনস্থানীয় তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডেও।

এছাড়াও ছিলেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়। অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায় বিজেপি নেতা সব্যসাচী দত্ত, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়কেও। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রেলমন্ত্রী বলেন, “আজ কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক যুক্ত হল। কলকাতার একপ্রান্তের সঙ্গে আরেক প্রান্ত জুড়বে এই মেট্রো। এই প্রকল্পে অনেক বাধা ছিল, কিন্তু ইঞ্জিনিয়াররা অসীম দক্ষতায় সব বাধা পেরিয়েছেন।”

Tags

Related Articles

Back to top button