জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: আপনি যদি মুখে সোনালি আভা পেতে চান, তাহলে বেসনের ফেসপ্যাকটি ব্যবহার করুন এইভাবে

×
Advertisement

যখন মুখে কোনো দাগ ছোপ থাকে তাহলে আমরা আত্মবিশ্বাসের অভাবে ভুগি। তাই মুখে গোলাপি আভা পেতে মানুষ যা করে না। দামি ক্রিম পাউডার থেকে শুরু করে খাবারের দিকেও বিশেষ খেয়াল রাখেন তারা। কেউ কেউ মাদক সেবনও করে। কিন্তু আপনি যদি কিছু ঘরোয়া প্রতিকারের দিকে ঝুঁকতে পারেন, তাহলে আপনার টাকা খরচ করতে হবে না। এখানে আমরা আপনাকে উজ্জ্বল এবং বলি মুক্ত ত্বকের জন্য এমন কিছু প্রতিকারের কথা বলছি, যেগুলি ব্যবহার করে আপনি মুখের ঘুম বাড়াতে সক্ষম হবেন, তাহলে আসুন জেনে নেই সে সম্পর্কে।

Advertisement

এই ফেসপ্যাকটি তৈরি করতে আপনার লাগবে 2 চা চামচ বেসন, 1 চা চামচ মধু, 1 চা চামচ অ্যালোভেরা জেল, 2 চা চামচ গোলাপ জল এবং 1 চিমটি হলুদ। এবার বেসনের ফেসপ্যাক তৈরি করতে বেসনে দেওয়া সব উপকরণ মিশিয়ে পেস্ট তৈরি করুন। এমন একটি পেস্ট তৈরি করুন যাতে এটি একটি প্যাকের মতো মুখে ছড়িয়ে যায়। প্যাকটি প্রস্তুত হওয়ার পরে, এটি আপনার মুখে 20 মিনিটের জন্য রাখুন। তারপর ভালো করে ধুয়ে ফেলুন। আপনি দেখতে পাবেন যে আপনার মুখ নরম এবং চকচকে দেখাতে শুরু করেছে।

এটি লাগালে মুখের দাগ কমে যায়। মুখে টানটান ভাব চলে আসে। একই সময়ে, এই ফেসপ্যাকটি তৈলাক্ত ত্বকের জন্য ভাল প্রমাণিত হয়। এতে মুখের তেল কমে যায়। এর ফলে মুখ থেকে বলিরেখাও চলে যায়।

Advertisement

এই ফেসপ্যাকটি লাগালে ডার্ক সার্কেলও কমে যায়। সেই সঙ্গে মুখের রংও ভালো হয়। সপ্তাহে একবার এটি ব্যবহার করলে আপনার ত্বক সুস্থ থাকবে।

এতে ব্রণের সমস্যা থেকেও দ্রুত মুক্তি পাওয়া যায়। এছাড়াও এটি আপনার ত্বকের মৃত কোষ দূর করতেও ভালো কাজ করে। এর থেকে রক্ত ​​সঞ্চালনও ভালো হয়।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button